সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ক্যান্টিনের পেঁয়াজু। ছবি: সংগৃহীত

পেঁয়াজুর ভেতর পিন, একলাখ টাকা জরিমানা

আগামী তিন দিনের মধ্যে এ জরিমানার টাকা পরিশোধ করতে হবে। এরপর ক্যান্টিন খুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৬:৪৭ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৬:৪৭
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৬:৪৭ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৬:৪৭


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ক্যান্টিনের পেঁয়াজু। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পেঁয়াজুর ভেতর পিন পাওয়ার ঘটনায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একটি ক্যান্টিনের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

১৯ জুন, মঙ্গলবার এ জরিমানার আদেশ দেন সুপ্রিম কোর্ট বারের ক্যান্টিন সাব কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জমিন উদ্দিন।

মঙ্গলবার সকালে ক্যান্টিন সাব কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জমিন উদ্দিনের নেতৃত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। পেঁয়াজুর মধ্যে কার্টুনের বড় পিন পাওয়ার ঘটনায় একলাখ টাকা জরিমানা করা হয়। সিদ্ধান্ত নেওয়া হয় আগামী তিন দিনের মধ্যে এ জরিমানার টাকা পরিশোধ করতে হবে। এরপর ক্যান্টিন খুলে দেওয়া হবে।

এর আগে ১৮ জুন, সোমবার বিকেলে ক্যান্টিনের খাবারে কার্টুনের পিন পাওয়ার ঘটনায় আইনজীবীরা বিক্ষোভ প্রদর্শন করে ক্যান্টিনে তালা লাগিয়ে দেন। এ ঘটনায় সার্বিক বিষয় বিবেচনায় সমিতির ক্যান্টিন কমিটি জরুরি সভা আহ্বান করা হয়।

মঙ্গলবার সকালে ক্যান্টিন সাব কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জমিন উদ্দিনের নেতৃত্বে সভায় গ্রহণ করা সিদ্ধান্ত অনুযায়ী, সোমবারের অভিযোগ পর্যালোচনা করে ক্যান্টিন ক্যাটারারকে এক লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা তিন দিনের মধ্যে পরিশোধ করার জন্য ক্যান্টিনের মালিককে নির্দেশ দেওয়া হয়।

সভায় আরও সিদ্ধান্ত হয়, কোনো অবস্থাতেই মেলামাইন প্লেট, প্লাস্টিকের বাটি, জগ ইত্যাদি রাখা যাবে না। আগামী সাত দিনের মধ্যে সিরামিকের প্লেট, বাটি, কাঁচের কাপ, কাঁচের গ্লাস ও জগে খাবার পানি সরবরাহ করতে হবে। ক্যান্টিন স্টাফদের নির্দিষ্ট পোশাক ও ক্যাপ পরিধান করতে হবে।

প্রিয় বিনোদন/রুহুল