বয়লার থেকে নিচে পড়ে এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যুকে কেন্দ্র করে লাশ গুমের চেষ্টার গুজব ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠেন শ্রমিকরা।

পায়রা বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে চীনা নাগরিক নিহত

বুধবার ভোরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ওই চীনা নাগরিক।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৭:৫১ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৭:৫১
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৭:৫১ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৭:৫১


বয়লার থেকে নিচে পড়ে এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যুকে কেন্দ্র করে লাশ গুমের চেষ্টার গুজব ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠেন শ্রমিকরা।

(প্রিয়.কম) পটুয়াখলীতে নির্মাণাধীন পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎকেন্দ্রে বাংলাদেশি এক শ্রমিকের মৃত্যুকে কেন্দ্র করে বাংলাদেশি শ্রমিক ও চীনের শ্রমিকদের সঙ্গে সংঘর্ষে এক চীনা নাগরিক নিহত হয়েছেন।

১৮ জুন, মঙ্গলবার রাতে সংঘর্ষের ঘটনায় আহত ওই চীনা নাগরিক জাং ইয়াং সাং বুধবার ভোরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এর আগে বয়লার থেকে নিচে পড়ে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার নগেন্দ্র দাসের ছেলে সাবিন্দ্র দাস (৩২) নামের এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যুকে কেন্দ্র করে লাশ গুমের চেষ্টার গুজব ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠেন শ্রমিকরা।

এ ঘটনায় ২ হাজারের বেশি চীনা শ্রমিক-কর্মকর্তা-কর্মচারীসহ বিসিপিসিএল কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে প্রায় ৪ হাজার বাংলাদেশি শ্রমিক।

বিসিপিসিএল প্রশাসনিক কর্মকর্তা শাহমনি জিকো জানান, ক্ষুব্ধ শ্রমিকরা গুজবের কারণে উত্তেজিত হয়ে ক্যান্টিনে, অফিসে, প্রশিক্ষণ কেন্দ্রে ও ওয়েল্ডারে হামলা-ভাঙচুর চালিয়েছেন।

পরে তাপ বিদ্যুৎকেন্দ্রে নিয়োজিত পুলিশ, কলাপাড়া থানার পুলিশসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসক জানান, সকালে গুরুতর আহত ছয়জনকে তাদের হাসপাতালে আনা হলে সকাল ১০টার দিকে জাং ইয়াং সাং নামে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এদিকে বিদ্যুৎকেন্দ্র এলাকায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করলেও কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিদ্যুৎ কেন্দ্রের বাইরে স্থানীয় শ্রমিকরা সংঘবদ্ধ হয়েছেন এবং তাদের ঘিরে র‌্যাবসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রে উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে বুধবার সকালে হেলিকপ্টারযোগে ঘটনাস্থলে এসে পৌঁছেছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রিয় সংবাদ/কামরুল/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...