আফগানিস্তানকে হেসে খেলেই হারিয়েছে ইংল্যান্ড। ছবি: সংগৃহীত

ইংল্যান্ডকে এখনই শিরোপা দেওয়ার দাবি পিটারসেনের

সাবেক এই ইংলিশ অধিনায়ক মনে করেন, ইংল্যান্ডের হাতে এখনই বিশ্বকাপের দ্বাদশ আসরের শিরোপা তুলে দেওয়া উচিত!

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৯:৫৬ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৯:৫৬
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ১৯:৫৬ আপডেট: ১৯ জুন ২০১৯, ১৯:৫৬


আফগানিস্তানকে হেসে খেলেই হারিয়েছে ইংল্যান্ড। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইংল্যান্ডের মাটিতে চলমান ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠেছে গেল ৩০ মে। ২০ দিন ধরে চলা বিশ্ব ক্রিকেটের এই জমজমাট আসরে ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে ২৫টি ম্যাচ। কিন্তু এখনো শেষ হয়নি লিগ পর্বের ম্যাচগুলো। তবে এরই মধ্যে ইংল্যান্ডের হাতে শিরোপা তুলে দেওয়ার দাবি জানিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন।

স্বাগতিক দেশ হওয়ার বিশ্বকাপের এবারের আসরের শুরু থেকেই আলোচনায় রয়েছে ইংল্যান্ডের নাম। রীতিমতো ফেভারিট তকমা নিয়েই বিশ্বকাপ শুরু করেছে তারা। মাঠের পারফরম্যান্সেও দেখা যাচ্ছে সেই ছাপ। একের পর এক রান পাহাড় গড়ে প্রতিপক্ষকে ঘায়েল করে জয় ছিনিয়ে নিচ্ছে ইয়ন মরগানের দল।

এখন পর্যন্ত খেলা পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে জয় হাতছাড়া হলেও বাকি ম্যাচগুলোতে দাপটের সঙ্গে জয় তুলে নিয়েছে তারা। তাতে পয়েন্ট তালিকায়ও রয়েছে সবার শীর্ষে। ইংলিশদের এমন দুর্দান্ত পারফরম্যান্স মুগ্ধতা ছড়িয়েছে পিটারসেনের মধ্যে। উত্তরসূরিদের এমন পারফরম্যান্স দেখে সাবেক এই ইংলিশ অধিনায়ক মনে করেন, ইংল্যান্ডের হাতে এখনই বিশ্বকাপের দ্বাদশ আসরের শিরোপা তুলে দেওয়া উচিত!

১৯ জুন, মঙ্গলবার নিজেদের পঞ্চম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে ইংল্যান্ড। এদিন মরগানের ঝড়ো ব্যাটিংয়ে ৩৯৭ রানের পাহাড় গড়ে ইংলিশরা। এবারের বিশ্বকাপে এটা এখন পর্যন্ত সর্বোচ্চ দলীয় ইনিংস। এই রান তাড়া করতে গিয়ে ২৪৭ রানে থামে আফগানরা। ফলে ১৫০ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নেয় এখন পর্যন্ত বিশ্বকাপ জয়ের স্বাদ না পাওয়া ইংল্যান্ড।

আফগানদের বিপক্ষে এমন দাপুটে জয়ের পরই ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপের শক্তিমত্তা তুলে ধরেন কেভিন পিটারসেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পিটারসেন লেখেন, ‘যদি জেসন রয় ভালো করতে না পারে, জনি বেয়ারস্টো তোমাকে আক্রমণ করবে। যদি তারা দুজন ব্যর্থ হয়, জো রুটের সামনে পড়বে তুমি। যদি তাদের তিনজনই ব্যর্থ হয় তবে তোমাকে সামনে পাবে বাটলার।’

এ সময় তরুণ পেসার জফরা আর্চারের কথা তুলে ধরেন পিটারসেন। তার ভাষ্য, জোফরা আর্চার সবসময়ই তোমাকে শিকার করবে! তাদেরকে এখনই বিশ্বকাপটি দিয়ে দাও!’

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...