৬ রানের ৫ রান এসেছে অতিরিক্ত থেকে। ছবি: সংগৃহীত

৬ রানে অলআউট পুরো দল, ৫ রানই অতিরিক্ত

ক্রিকেট কতটা অনিশ্চিত খেলা সেটাই যেন আরেকবার প্রমাণ হয়েছে রুয়ান্ডা ও মালির মধ্যকার ম্যাচে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ২০:২২ আপডেট: ১৯ জুন ২০১৯, ২০:২৩
প্রকাশিত: ১৯ জুন ২০১৯, ২০:২২ আপডেট: ১৯ জুন ২০১৯, ২০:২৩


৬ রানের ৫ রান এসেছে অতিরিক্ত থেকে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) নাটকীয়তা ও অনিশ্চয়তার খেলা ক্রিকেট। ২২ গজের মাঠে বিস্ময়কর কত কিছুই না হতে পারে! ক্রিকেট কতটা অনিশ্চিত খেলা সেটাই যেন আরেকবার প্রমাণ হয়েছে রুয়ান্ডা ও মালির মধ্যকার ম্যাচে। নারীদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে রুয়ান্ডার বিপক্ষে মাত্র ৬ রানে অলআউট হয়ে লজ্জাজনক রেকর্ড গড়েছে মালি।

এখানেই শেষ নয়। অবাক করার মতো বিষয় হলো, এই ৬ রানের ৫ রান এসেছে অতিরিক্ত থেকে। অর্থাৎ সব ব্যাটসম্যানরা মিলে সংগ্রহ করেছেন মাত্র ১ রান।

১৮ জুন, মঙ্গলবার চার দেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে রুয়ান্ডার বিপক্ষে মাঠে নেমেছিল মালি। রুয়ান্ডার রাজধানী কিগালির এক স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। এদিন টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৯ ওভারে মাত্র ৬ রানে অলআউট হয়ে যায় মালি।

কিবিবুকা নারী টুর্নামেন্টের এই ম্যাচে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকেন মালির ব্যাটসম্যানরা। এদিন ৯ ওভার পর্যন্ত মালির ইনিংস স্থায়ী হলেও তাদের স্কোরকার্ডে জমা হয়েছে সর্বসাকুল্যে ৬ রান। এর মধ্যে ৫ রানই এসেছে অতিরিক্ত খাত থেকে। বাকি ১ রান আসে মারিমা সামার একজন ব্যাট থেকে। এ ছাড়া বাকি ১০ ব্যাটসম্যানই ‘ডাক’ মারেন।

কোনো রান না দিয়ে ৩ উইকেট নেন রুয়ান্ডার জোজিয়ান। এরপর তার হাঁকানো বাউন্ডারিতেই মাত্র চার বলে জয়ের বন্দরে পৌঁছে যায় রুয়ান্ডা। অর্থাৎ ১১৬ বল বাকি থাকতেই ১০ উইকেটের জয় পায় তারা।

টি-টোয়েন্টিতে এটাই সবচেয়ে কম রানে গুটিয়ে যাওয়ার ঘটনা। এর আগে এই সংস্করণে সবচেয়ে কম রানে গুটিয়ে যাওয়ার রেকর্ডটি ছিল চীনের। চলতি বছরের জানুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাত্র ১৪ রানে গুটিয়ে গিয়েছিল তারা। ওভারের দিক থেকে সবচেয়ে কম সময়ে গুটিয়ে যাওয়ার বিব্রতকর রেকর্ডটিও এখন মালির দখলে। এর আগে এই রেকর্ডটি মেক্সিকোর দখলে ছিল। গেল বছর ব্রাজিলের বিপক্ষে ৯ ওভার ৫ বলে অলআউট হয়েছিল মেক্সিকানরা।

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...