ওয়ালটনের র‍্যাম

বাজারে নতুন র‍্যাম, মেমোরি কার্ড নিয়ে এলো ওয়ালটন

এ ছাড়া বাজারে ৩ মডেলের ডিডিআরফোর র‍্যাম ছাড়ার ঘোষণা দিয়েছে ওয়ালটন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২০ জুন ২০১৯, ১৩:৩৬ আপডেট: ২০ জুন ২০১৯, ১৩:৩৭
প্রকাশিত: ২০ জুন ২০১৯, ১৩:৩৬ আপডেট: ২০ জুন ২০১৯, ১৩:৩৭


ওয়ালটনের র‍্যাম

(প্রিয়.কম) দেশের বাজারে নতুন মডেলের র‍্যাম ও মেমোরি কার্ড নিয়ে এসেছে দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়ালটন। এ ছাড়া খুব শিগগিরই ওয়াইফাই রাউটার নিয়ে আসতে যাচ্ছে এই প্রতিষ্ঠানটি।

ওয়ালটন কর্তৃপক্ষ জানিয়েছে, ওয়ালটনের ৩০০ এমবিপিএস গতির রাউটারে একসঙ্গে চারটি ভিন্ন ওয়াইফাই আইডি ব্যবহার করা যাবে। দ্রুতগতি ও নিরাপত্তা ফিচার সম্বলিত এই রাউটার হবে বজ্রপাত প্রতিরোধীও।

প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, সম্প্রতি প্রাথমিকভাবে তিন মডেলের ডিডিআরফোর র‍্যাম বাজারে ছাড়া হয়েছে। প্রতিটি র‍্যাম চার জিবির। এর মধ্যে দুই মডেলের র‍্যাম ডেক্সটপ কম্পিউটারের জন্য।

এ বিষয়ে ওয়ালটন কম্পিউটার প্রোডাক্টের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও ইঞ্জিনিয়ার লিয়াকত আলী জানান, ডেক্সটপ কম্পিউটারের জন্য দুই মডেলের র‍্যামের মধ্যেম একটির মূল্য দুই হাজার ৩০০ টাকা এবং অপরটির মূল্য দুই হাজার ৪০০ টাকা। এগুলোর ডাটা ট্রান্সফার ব্র্যান্ডউইথ যথাক্রমে প্রতি সেকেন্ডে ১৯ হাজার ২০০ এবং ২১ হাজার ৩০০ এমবি। প্রতি সেকেন্ডে ১৯ হাজার ২০০ ডাটা ট্রান্সফার ব্যান্ডউইথ সম্পন্ন অন্য মডেলের র‍্যামটি ল্যাপটপ বা নোটবুকের জন্য। এর দাম দুই হাজার ২০০ টাকা। সব মডেলের ওয়ালটন র‍্যামে দুই বছরের ওয়ারেন্টি মিলবে।

এদিকে নতুন আসা ওয়ালটন এক্সেসরিজের মধ্যে রয়েছে চার মডেলের মেমোরি কার্ড। উচ্চগতির ডাটা আদান-প্রদানের সুবিধা সম্বলিত এসব কার্ডের ধারণক্ষমতা ১৬ গিগাবাইট থেকে ১২৮ গিগাবাইট পর্যন্ত।

১০/ইউ১ স্পিড ক্লাসের এই কার্ডগুলো যে কোনো টিএফ কার্ড স্লটযুক্ত ডিভাইসে ব্যবহার করা যাবে। পানিরোধী ওয়ালটন মাইক্রো এসডি কার্ড শূন্য থেকে ৭০ ডিগ্রি তাপমাত্রায় কাজ করে।

ওয়ালটনের ১৬ জিবি মেমোরি কার্ডের দাম ৩৫০ টাকা, ৩২ জিবির দাম ৪৯৫ টাকা, ৬৪ জিবি ৯৯৫ টাকা এবং ১২৮ জিবি এক হাজার ৬৯০ টাকায় কেনা যাবে।

প্রিয় প্রযুক্তি/রাকিব/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


loading ...