সার্জিও আগুয়েরো ও লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

কাতারকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা, দেখুন ভিডিওতে

নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে পরাজয় এবং পরে প্যারাগুয়ের সঙ্গে ড্র করায় শঙ্কায় পড়ে গিয়েছিল আর্জেন্টিনার কোয়ার্টারের টিকিট।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৪ জুন ২০১৯, ০৯:৪৮ আপডেট: ২৪ জুন ২০১৯, ০৯:৪৮
প্রকাশিত: ২৪ জুন ২০১৯, ০৯:৪৮ আপডেট: ২৪ জুন ২০১৯, ০৯:৪৮


সার্জিও আগুয়েরো ও লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সমীকরণটা ছিল এরকম - কোয়ার্টার ফাইনালে পা রাখতে হলে জিততেই হবে। বাঁচা-মরার ম্যাচে নিজেদের উজার করে দিয়েই খেলেছে। ফলাফল কাতারকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার শেষ আটে জায়গা করে নিয়েছে লিওনেল মেসির দল।

চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে পরাজয় এবং পরে প্যারাগুয়ের সঙ্গে ড্র করায় শঙ্কায় পড়ে গিয়েছিল আর্জেন্টিনার কোয়ার্টারের টিকিট। তবে প্রথম দুই ম্যাচে হতশ্রী ফুটবল খেলা আর্জেন্টিনার এ দিনের পারফরম্যান্স ছিল তুলনামূলক ভালো।

অনেক সুযোগ তৈরি করে লিওনেল স্কোলানির দল। যদিও ফরোয়ার্ডদের ব্যর্থতায় এর অধিকাংশই বিফলে যায়।

প্রতিপক্ষের ভুলে ম্যাচের শুরুতেই আর্জেন্টিনাকে এগিয়ে দিয়েছিলেন লাউতারো মার্তিনেস। নিজেদের ডি-বক্সে থেকে বল ক্লিয়ার করতে গিয়ে কাতারের এক ডিফেন্ডার বল তুলে দেন মার্তিনেসের পায়ে। নিচু শটে জাল খুঁজে নিতে কোনো ভুল করেননি ইন্টার মিলানের এই ফরোয়ার্ড।

শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও আগুয়েরো। ম্যাচের ৮২ মিনিটে দিবালার পাস ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন আগুয়েরো।

হাইলাইটস দেখুন এখানে-

তিন ম্যাচে এক জয় ও এক ড্রয়ে ৪ পয়েন্ট পাওয়া আর্জেন্টিনা সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে রিও দে জেনেইরোতে বাংলাদেশ সময় আগামী শুক্রবার রাত ১টায় গ্রুপ ‘এ’ রানার্সআপ ভেনেজুয়েলার মুখোমুখি হবে। অন্যদিকে ‘বি’ গ্রুপের আরেক ম্যাচে প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আগেই গ্রুপ সেরা হওয়া নিশ্চিত করা কলম্বিয়া।

প্রিয় খেলা/আশরাফ