প্রতীকী ছবি

রেল যাতায়াত সহজলভ্য আধুনিক ও ত্রুটিমুক্ত করতে রিট

ক্ষতিগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ রেললাইন চিহ্নিত করে তা দ্রুত সময়ের মধ্যে সংস্কারের নির্দেশনা চাওয়া হয়েছে।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ জুন ২০১৯, ২০:২০ আপডেট: ২৬ জুন ২০১৯, ২০:২০
প্রকাশিত: ২৬ জুন ২০১৯, ২০:২০ আপডেট: ২৬ জুন ২০১৯, ২০:২০


প্রতীকী ছবি

(প্রিয়.কম) বাংলাদেশ রেলওয়ের যাত্রীদের যাতায়াত সহজলভ্য, আধুনিক ও ত্রুটিমুক্ত করার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। ক্ষতিগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ রেললাইন চিহ্নিত করে তা দ্রুত সময়ের মধ্যে সংস্কারের নির্দেশনা চাওয়া হয়েছে।

একই সঙ্গে সারা দেশে রেললাইনের আধুনিকায়ন, সংস্কার এবং সংরক্ষণে রেলওয়ে কর্তৃপক্ষের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারির নির্দেশনা চাওয়া হয়েছে।

২৬ জুন, বুধবার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী অমিত দাস গুপ্ত রিট আবেদনটি দায়ের করেন। আবেদনে তিনি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করেছেন। রিট করার বিষয়টি প্রিয়.কমকে জানিয়েছেন রিটকারী আইনজীবী অমিত দাস গুপ্ত।

রেল মন্ত্রণালয়ের সচিব ও রেল পরিদর্শকসহ তিনজনকে বিবাদী করা হয়েছে। আগামী সপ্তাহে হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ রিটের শুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

গত ২৫ জুন একটি দৈনিকে ‘সংস্কারের অভাবেই রেলে মৃত্যুফাঁদ’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করা হয়েছে রিট আবেদনে। এর আগে গত রবিবার মৌলভীবাজারের কুলাউড়ায় উপবন এক্সপ্রেসের বগি কালভার্ট ভেঙে খাদে পড়ে চারজন নিহত হয়। এ ছাড়া আহত হন অনেক যাত্রী। যা বিভিন্ন পত্রপত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়।

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...