নতুন বিতর্ক দেখা দিয়েছে লিওনেল মেসিকে ঘিরে। ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার জাতীয় সংগীত গাইতে পারেন না মেসি!

ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামার আগেই মেসিকে ঘিরে দেখা দিয়েছে নতুন বিতর্ক।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ জুন ২০১৯, ২২:৩৭ আপডেট: ২৮ জুন ২০১৯, ২২:৩৭
প্রকাশিত: ২৮ জুন ২০১৯, ২২:৩৭ আপডেট: ২৮ জুন ২০১৯, ২২:৩৭


নতুন বিতর্ক দেখা দিয়েছে লিওনেল মেসিকে ঘিরে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে হার, পরের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ড্র। তাতে রীতিমতো শঙ্কা দেখা দিয়েছিল কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের টিকেট পাওয়া নিয়ে। কিন্তু প্রথম দুই ম্যাচে হতশ্রী পারফরম্যান্স উপহার দিলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিজেদের উজার করে দিয়েই খেলেছে আর্জেন্টিনা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে কাতারকে ২-০ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করে লিওনেল মেসির দল। সেমিফাইনালে যেতে মেসিদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত ১টায় ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টাইনরা।

ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামার আগেই মেসিকে ঘিরে দেখা দিয়েছে নতুন বিতর্ক। আর্জেন্টিনার সংবাদমাধ্যমের দাবি, নিজ দেশের জাতীয় সংগীত গাইতে পারেন না মেসি। আর্জেন্টিনার ‘মাসকট’ টমাস শাভেজের বরাত দিয়ে মেসির বিরুদ্ধে এমন চাঞ্চল্যকর তথ্য দিয়েছে তারা।

ম্যাচের আগের জাতীয় সংগীত গাওয়ার সময় যেসব বাচ্চা ছেলে-মেয়েরা খেলোয়াড়দের হাত ধরে সামনে দাঁড়ায় তাদেরকে মাসকট বলা হয়। কাতার-আর্জেন্টিনার মধ্যকার ম্যাচে মেসির মাসকট হওয়ার সুযোগ পেয়েছিল টমাস। ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীত গাওয়ার সময় মেসির সামনে দাঁড়িয়েছিল ওই কিশোর।

এরপর আর্জেন্টাইন সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসির মতো তারকার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা জানিয়েছে টমাস শাভেজ। সাক্ষাৎকারে ওই কিশোর জানায়, মেসি জাতীয় সংগীত গান না। তবে মেসি জাতীয় সংগীত একদম গান না, ব্যাপারটা ঠিক তেমন না। জাতীয় সংগীতের সময় গুনগুন করেন আর্জেন্টিনার এই প্রাণভোমরা।

কাতারের বিপক্ষে মেসির মাসকট হওয়া সুযোগ পাওয়া ওই কিশোরের ভাষ্য, ‘জাতীয় সংগীত গাওয়ার সময় মেসির মুখ বন্ধ ছিল। মুখ বন্ধ থাকলেও সে গুনগুন করছিল। ওর গুনগুন আমি শুনেছি। সে হয়তো মুখ নাড়িয়ে গানের কথাগুলো বলে না, কিন্তু গুনগুন ঠিকই করে।’

প্রিয় তারকার সঙ্গে দেখা হওয়ার অভিজ্ঞতা জানিয়ে টমাস আরও বলে, ‘আমি অভিজ্ঞতাটা কখনোই ভুলতে পারব না। ও দুর্দান্ত। মেসিই আমার আদর্শ। আমি ওকে আলিঙ্গন করে অনেক কিছু বললাম, যে আমি ওকে কত ভালোবাসি, ও আমার কত প্রিয়!’

প্রিয় খেলা/রুহুল