যুবরাজ সিং। ছবি: সংগৃহীত

নতুন ইনিংস শুরু করছেন যুবরাজ

দীর্ঘ ১৯ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার পর বাবা যোগরাজ সিংয়ের দেখানো পথ অনুসরণ করে অভিনয় জগতে পা রাখছেন যুবরাজ সিং।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৯ জুন ২০১৯, ১৯:২৫ আপডেট: ২৯ জুন ২০১৯, ১৯:২৬
প্রকাশিত: ২৯ জুন ২০১৯, ১৯:২৫ আপডেট: ২৯ জুন ২০১৯, ১৯:২৬


যুবরাজ সিং। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভক্ত-সমর্থক থেকে শুরু করে ক্রিকেটপ্রেমী, সবার নজর এখন ইংল্যান্ডে। চলমান ইংল্যান্ড বিশ্বকাপ নিয়েই এই মুহূর্তে বুঁদ হয়ে রয়েছে ক্রিকেট-বিশ্ব। এরই মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন যুবরাজ সিং। গেল ১০ জুন হঠাৎ করেই সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ভারতের এই তারকা ক্রিকেটার।

এবার নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন যুবরাজ। দীর্ঘ ১৯ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার পর বাবা যোগরাজ সিংয়ের দেখানো পথ অনুসরণ করে অভিনয় জগতে পা রাখছেন তিনি। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিজ ‘দ্য অফিস’-এর ভারতীয় সংস্করণে অভিনয় করবেন যুবরাজ। একই নামে হটস্টারে প্রচারিত হবে ১৩ পর্বের এই ওয়েব সিরিজটি।

অভিনয় জগতে পা রাখতে যাওয়ার আগে যুবরাজ বললেন, ‘আমার জীবনের অনেকটা জুড়ে ছিল ক্রিকেট। এতদিন তাই ক্রিকেটের বাইরে নতুন কিছু করার চেষ্টা করিনি। এবার নতুন কিছু করার চেষ্টা করব। নতুন কিছুর চেষ্টা করতে সবসময়ই ভালো লাগে।’

২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম এই নায়ক আরও বলেন, ‘ক্রিকেট আমার জীবনের সব কিছু। যা পেয়েছি সবটাই ক্রিকেট থেকে। এটা আমার জীবনের এত বড় অংশ জুড়ে ছিল যে, আর কিছু করার সময় পাইনি। এবার ভাবলাম, অন্য কিছুর চেষ্টা করি, মজা হবে।’

২০১৩ সালের পর থেকেই জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েন যুবরাজ সিং। ২০১৭ সালে আবারও জাতীয় দলে ফিরেছিলেন তিনি। কিন্তু নিয়মিত হতে পারেননি। তাই অনেকটা বাধ্য হয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন ক্যানসারজয়ী এই ক্রিকেটার।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও এখনই ব্যাট-প্যাড তুলে রাখছেন না যুবরাজ। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) অনুমোদিত বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলার কথা জানিয়েছেন তিনি। তবে অভিনয়ে নিয়মিত হবেন কি-না সেটা অবশ্য জানাননি সাবেক এই তারকা অলরাউন্ডার। এই ব্যাপারে দেখেশুনে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

প্রিয় খেলা/রুহুল