ম্যাচের আগে এই ভিডিও প্রকাশ করেছে ইএসপিএন ক্রিক ইনফো। ছবি: সংগৃহীত

এশিয়ার সেরা দ্বৈরথ আজ? কী বলছেন কার্তিক-হাসিরা (ভিডিও)

সাইরাস, গৌরবের মতে ভারত বনাম বাংলাদেশ দ্বৈরথ এশিয়া সেরা হলেও মুরালি কার্তিকের কাছে এগিয়ে ভারত-পাকিস্তান লড়াইই।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০২ জুলাই ২০১৯, ১২:৫৬ আপডেট: ০২ জুলাই ২০১৯, ১২:৫৬
প্রকাশিত: ০২ জুলাই ২০১৯, ১২:৫৬ আপডেট: ০২ জুলাই ২০১৯, ১২:৫৬


ম্যাচের আগে এই ভিডিও প্রকাশ করেছে ইএসপিএন ক্রিক ইনফো। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ফুটবলে যেমন ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ। ক্রিকেটে তেমনি ভারত-পাকিস্তান লড়াই। অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচ থেকেও ছড়ায় উত্তেজনার পারুদ। এসব ম্যাচ মানেই দর্শক মনে রোমাঞ্চ ছুঁয়ে যাওয়া। এই দলগুলোর খেলায় নজর থাকে পুরো ক্রিকেট দুনিয়ার। সাম্প্রতিক সময়ে অবশ্য বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই প্রচণ্ড উত্তাপ। মাঠের খেলায় যতটা, ভক্ত-সমর্থকদের মধ্যে যেন উত্তাপটা তার চেয়েও বেশি।

২০১৫ বিশ্বকাপের ম্যাচের বিতর্ক থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে সেই উত্তাপ চড়া হয়েছে দিনকে দিন। ম্যাচের এমন অনেক ঘটনাই আছে যা ম্যাচের ফল থেকেও বড় হয়ে যাচ্ছে। সীমিত পরিসরে প্রতিবেশী এই দুই দেশের সর্বশেষ তিন লড়াইয়েও ছড়িয়েছে উত্তাপ। অনেকবারই কাছাকাছি গিয়ে ভারতকে হারাতে না পারার আক্ষেপ রয়েছে বাংলাদেশের। সব মিলিয়ে সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে ক্রিকেট সমর্থকদের মাঝে তৈরি হয়েছে বাড়তি এক উন্মাদনা।

২ জুলাই, মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরে মুখোমুখি হবে এই দুই দল।

ম্যাচটি মাঠে গড়ানোর আগে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিক ইনফো একটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে সাইরাস ব্রোআচা, স্ট্যাটগুরু গৌরব সুন্দরম, সাবেক ভারতীয় ক্রিকেটার মুরালি কার্তিক, অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইকেল হাসি, ডাস্টিন সিলগার্ডো, রওনক কাপুর প্রমুখ।

আলোচনার বিষয়বস্তু ছিল, ভারত বনাম বাংলাদেশ, এশিয়ার সবচেয়ে বড় দ্বৈরথ? সাইরাস, গৌরবের মতে ভারত বনাম বাংলাদেশ দ্বৈরথ এশিয়া সেরা হলেও মুরালি কার্তিকের কাছে এগিয়ে ভারত-পাকিস্তান লড়াইই। তার ভাষ্যমতে, বাংলাদেশ আগের চেয়ে অনেক উন্নতি করলেও এগিয়ে রয়েছে পাক-ভারত লড়াই।

এদের মধ্যে রওনক কাপুর জানান, বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচও ইদানিং অনেক উত্তেজনা ছড়াচ্ছে। উদাহরণ হিসেবে নিদাহাস ট্রফিকে টেনে আনেন তিনি। ওদিকে ডাস্টিন জানান, ভারত-পাকিস্তান এগিয়ে কারণ, ক্রিকেট ছাড়াও আরও কিছু বিষয় জুড়ে রয়েছে। যার কারণে পাক-ভারত লড়াই অন্যমাত্রা পেয়েছে।

ভিডিওতে দেখুন সেই আলোচনা-

প্রিয় খেলা/আশরাফ