বিশ্বকাপে আজ বাংলাদেশের শেষ ম্যাচ। ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ইংল্যান্ডের ঐতিহ্যবাহী স্টেডিয়াম এবং ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ জুলাই ২০১৯, ১১:৩৫ আপডেট: ০৫ জুলাই ২০১৯, ১১:৩৫
প্রকাশিত: ০৫ জুলাই ২০১৯, ১১:৩৫ আপডেট: ০৫ জুলাই ২০১৯, ১১:৩৫


বিশ্বকাপে আজ বাংলাদেশের শেষ ম্যাচ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারতের বিপক্ষে হেরে ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেছে বাংলাদেশ। আজ ৫ জুলাই, শুক্রবার পাকিস্তানের বিপক্ষে চলতি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামছে টাইগাররা।

ইংল্যান্ডের ঐতিহ্যবাহী স্টেডিয়াম এবং ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।নিয়মরক্ষার হলেও এই ম্যাচ জিতেই দেশে ফিরতে চায় মাশরাফি বিন মুর্তজার দল। মর্যাদার লড়াইয়ের এই ম্যাচেও একাদশে ঘটতে পারে পরিবর্তন।

ম্যাচের আগের দিন অনুশীলনে চোট পেয়েছেন মুশফিকুর রহিম। যার ফলে পাকিস্তানের বিপক্ষে আজকে তার মাঠে নামা নিয়ে রয়েছে সংশয়। এদিকে ইনজুরি থেকে সেরে উঠেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সে হিসেবে দলে ঘটতে পারে একটি পরিবর্তন আর তা হলো মুশফিকের জায়গায় একাদশে ঢুকবেন মাহমুদউল্লাহ।

টিম ম্যানেজম্যান্ট সূত্রে জানা গেছে, লর্ডসে চার পেসার নিয়ে খেলতে চায় বাংলাদেশ। তবে পিচ দেখে শেষ মুহূর্তে হতে পারে সিদ্ধান্ত বদল। সেক্ষেত্রে রুবেল হোসেনের জায়গায় দেখা যাবে মেহেদী হাসান মিরাজকে।

ওয়ানডে ক্রিকেটের পরিসংখ্যান বলছে বাংলাদেশ-পাকিস্তান লড়াইয়ে এগিয়ে পাকিস্তান। ৩৬ ম্যাচের ৩১টিতেই তারা জিতেছে। পক্ষান্তরে বাংলাদেশ জিতেছে ৫টিতে। পাকিস্তানের বিপক্ষে আজকের ম্যাচটি জিতলে পঞ্চম স্থানে থেকে চলতি বিশ্বকাপ শেষ করার সুযোগ থাকছে বাংলাদেশের।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:  তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম/ মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন/মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ: ফখর জামান, ইমাম উল হক, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, হারিস সোহেল, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও শাহিন শাহ আফ্রিদি।

প্রিয় খেলা/রুহুল