লাল জার্সিতে বাংলাদেশি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে লাল জার্সিতে মাঠে নামবে বাংলাদেশ

যদিও নিজেদের প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে সবুজ জার্সি পরেই মাঠে নেমেছিল বাংলাদেশ।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ জুলাই ২০১৯, ১৩:১৪ আপডেট: ০৫ জুলাই ২০১৯, ১৩:১৪
প্রকাশিত: ০৫ জুলাই ২০১৯, ১৩:১৪ আপডেট: ০৫ জুলাই ২০১৯, ১৩:১৪


লাল জার্সিতে বাংলাদেশি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) হোম অ্যান্ড অ্যাওয়ে জার্সি দেখা যায় ফুটবলে। এবার ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপেও দেখা গেছে এমনটা। মূলত এবারের বিশ্বকাপে বেশিরভাগ দলের জার্সির রং এক বা কাছাকাছি হওয়ায় এই পথ বেছে নেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যে কারণে ফুটবলের মতোই ওয়ানডে বিশ্বকাপেও এবার বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানকে দুটি জার্সি পরে খেলতে হচ্ছে।

গ্রুপ পর্বের ৯টি ম্যাচের মধ্যে অন্তত ২টি ম্যাচে অ্যাওয়ে অর্থাৎ লাল জার্সি পরে খেলার কথা ছিল বাংলাদেশের। এর একটি নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অন্যটি শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে।

বাংলাদেশ, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার জার্সির রং প্রায় একই হওয়ায় এই দুই দলের বিপক্ষে লাল জার্সি পরে খেলতে নামার কথা ছিল মাশরাফি বিন মুর্তজাদের। যদিও নিজেদের প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে সবুজ জার্সি পরেই মাঠে নেমেছিল বাংলাদেশ। কেননা সেদিন প্রোটিয়ারাই হলুদ রংয়ের অ্যাওয়ে জার্সি পরেছিল।

আজ পাকিস্তানের বিপক্ষে চলতি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ অবশ্য অ্যাওয়ে দল। সে হিসেবে পাকিস্তান সবুজ জার্সি আর বাংলাদেশ লাল জার্সি পরে মাঠে নামবে। ঐতিহ্যবাহী লর্ডসে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে মর্যাদার লড়াইয়ের এই ম্যাচটি।

প্রিয় খেলা/রিমন