ব্যক্তিগত চতুর্থ ওভারে পাকিস্তান শিবিরে আঘাত হানেন মোহাম্মদ সাইফউদ্দিন। ছবি: সংগৃহীত

ফখর জামানকে ফিরিয়ে সাইফউদ্দিনের ব্যতিক্রমী উদযাপন, দেখুন ভিডিওতে

ফখর জামানকে ফেরানোর পর সাইফউদ্দিনের উদযাপনে ছিল খানিকটা ব্যতিক্রম।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ জুলাই ২০১৯, ২১:২৩ আপডেট: ০৫ জুলাই ২০১৯, ২১:২৩
প্রকাশিত: ০৫ জুলাই ২০১৯, ২১:২৩ আপডেট: ০৫ জুলাই ২০১৯, ২১:২৩


ব্যক্তিগত চতুর্থ ওভারে পাকিস্তান শিবিরে আঘাত হানেন মোহাম্মদ সাইফউদ্দিন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ১১৯ রানের বড় ব্যবধানে হারিয়ে তৃতীয় দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করে স্বাগতিক ইংল্যান্ড। ইংল্যান্ডের জয়ের সঙ্গে সঙ্গেই পাকিস্তানের সেমিফাইনাল খেলার স্বপ্ন কার্যত শেষ হয়ে যায়। বাকি আছে কাগজে-কলমে কিছু সমীকরণ। তবে সে সমীকরণ বাস্তবায়ন করতে হলে অসাধ্যই সাধন করতে হবে পাকিস্তানকে।

বাংলাদেশের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে জয় পেলে পাকিস্তানের পয়েন্ট হবে নিউজিল্যান্ডের সমান ১১। তবে রান রেটের হিসেবে নিউজিল্যান্ডের চেয়ে অনেকটা পিছিয়ে নিউজিল্যান্ড। কিউইদের নেট রানরেট +০.১৭৫। সেখানে পাকিস্তানের নেট রানরেট -০.৭৯২। তাই শেষ চারে যেতে হলে বাংলাদেশর বিপক্ষে কেবল জিতলেই হবে না। হারাতে হবে ৩১৬ রানের বিশাল ব্যবধানে। অর্থাৎ পাকিস্তান যদি ৪০০ রান করে তবে বাংলাদেশকে ৮৪ রানের মধ্যে অলআউট করতে হবে!

এমন আকাশ-কুসুম সমীকরণে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি রূপ নিয়েছে স্রেফ আনুষ্ঠানিকতায়। ৫ জুলাই, শুক্রবার নিয়মরক্ষার ম্যাচে ঐতিহাসিক লর্ডসে মুখোমুখি হয় দুই দল।

এদিন টস জিতে আগে ব্যাটিং করতে নেমে দেখেশুনেই শুরু করেছিলেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল হক। ৭ ওভারে স্কোরকার্ডে ২৩ রান জমা করেন তারা। কিন্তু ইনিংসের অষ্টম ওভারেই ঘটে ছন্দপতন। ব্যক্তিগত চতুর্থ ওভারে পাকিস্তান শিবিরে আঘাত হানেন মোহাম্মদ সাইফউদ্দিন।

ওভারের দ্বিতীয় বলেই ফখর জামানকে সাজঘরে পাঠান সাইফউদ্দিন। তরুণ এই অলরাউন্ডারের করা অফ স্টাম্পের বলটি পয়েন্ট অঞ্চল দিয়ে বাউন্ডারিতে পাঠানোর চেষ্টা করেছিলেন ফখর। কিন্তু সেখানে দুর্দান্ত ক্যাচ নেন মেহেদী হাসান মিরাজ। ফলে ৩১ বলে মাত্র ১৩ রানে সাজঘরে ফেরেন ফখর জামান।

পাকিস্তানের উদ্বোধনী জুটি ভাঙার পর স্বাভাবিকভাবেই উদযাপন করেছেন সাইফউদ্দিন। তবে ফখর জামানকে ফেরানোর পর সাইফউদ্দিনের উদযাপন ছিল খানিকটা ব্যতিক্রমী।

সাইফউদ্দিনের ব্যতিক্রমী উদযাপনের ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন