সেঞ্চুরি পূর্ণ করার পরের বলেই হিট আউটের শিকার হন ইমাম উল হক। ছবি: সংগৃহীত

ভিডিওতে দেখুন বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানি ওপেনারের হিট উইকেট

সেঞ্চুরি পূর্ণ করার পরের বলে হিট আউটের দুর্ভাগ্য সঙ্গী করে সাজঘরে ফেরেন লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখানো উদীয়মান এই ক্রিকেটার।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৫ জুলাই ২০১৯, ২১:৫৫ আপডেট: ০৫ জুলাই ২০১৯, ২১:৫৫
প্রকাশিত: ০৫ জুলাই ২০১৯, ২১:৫৫ আপডেট: ০৫ জুলাই ২০১৯, ২১:৫৫


সেঞ্চুরি পূর্ণ করার পরের বলেই হিট আউটের শিকার হন ইমাম উল হক। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সেমিফাইনালের চার দল চূড়ান্ত হয়ে যাওয়ায় বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি রূপ নিয়েছে স্রেফ আনুষ্ঠানিকতায়। ৫ জুলাই, শুক্রবার নিয়মরক্ষার ম্যাচে ঐতিহাসিক লর্ডসে মুখোমুখি হয় দুই দল।

এদিন টস জিতে আগে ব্যাটিং করতে নেমে দেখেশুনেই শুরু করেছিলেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল হক। ৭ ওভারে স্কোরকার্ডে ২৩ রান জমা করেন তারা। কিন্তু ইনিংসের অষ্টম ওভারেই ঘটে ছন্দপতন। ব্যক্তিগত চতুর্থ ওভারে পাকিস্তান শিবিরে আঘাত হানেন তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ওভারের দ্বিতীয় বলে মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরেন ফখর জামান।

দলীয় ২৩ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর বাবর আজমকে নিয়ে দলের হাল ধরেন ইমাম। দ্বিতীয় উইকেট জুটিতে দুজন মিলে যোগ করেন ১৫৭ রান। কিন্তু সেঞ্চুরি থেকে মাত্র চার রান দূরে থাকতে সাইফউদ্দিনের দ্বিতীয় শিকারে পরিণত হন বাবর। ফখর জামান ও বাবর আজম ব্যর্থ হলেও সেঞ্চুরি তুলে নেন আরেক ওপেনার ইমাম উল হক। ৯৯ বলে ৭টি চারে সেঞ্চুরি তুলে নেন তিনি।

ইনিংসের ৪২তম ওভারে মুস্তাফিজুর রহমানের তৃতীয় বলে মোহাম্মদ হাফিজের সঙ্গে প্রান্ত বদল করে সেঞ্চুরি পূর্ণ করেন ইমাম। কিন্তু সেঞ্চুরি করার পর ইনিংসটিকে বড় করতে পারেননি বাঁহাতি এই ব্যাটসম্যান। সেঞ্চুরি পূর্ণ করার পরের বলেই হিট আউটের দুর্ভাগ্য সঙ্গী করে সাজঘরে ফেরেন লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখানো উদীয়মান এই ক্রিকেটার।

ইমাম উল হকের হিট আউটের ভিডিও দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

বিশ্বকাপের মঞ্চে হিট আউট হওয়ার ঘটনা এটাই প্রথম নয়। ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে চলমান বিশ্বকাপের এবারের আসরে হিট আউটের শিকার হয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। এখানেই শেষ নয়। গাপটিল ও ইমাম ছাড়াও এই দুর্ভোগ্যের তালিকায় নাম লিখিয়েছেন আরও ৯ ক্রিকেটার।

প্রিয় খেলা/কামরুল