আউট হওয়ার পর শূন্যে ব্যাট ছুড়ে কোহলির হতাশা ও অনশনে বসা রাবি শিক্ষার্থী। ছবি: সংগৃহীত

সেমিফাইনালে ভারতের হারে আমরন অনশনে রাবি শিক্ষার্থী, দেখুন ভিডিওতে

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের হার পুনর্বিবেচনার দাবিতে আমরন অনশনে বসেছেন রাবির ওই শিক্ষার্থী।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ জুলাই ২০১৯, ১৬:৪২ আপডেট: ১২ জুলাই ২০১৯, ১৭:৪২
প্রকাশিত: ১২ জুলাই ২০১৯, ১৬:৪২ আপডেট: ১২ জুলাই ২০১৯, ১৭:৪২


আউট হওয়ার পর শূন্যে ব্যাট ছুড়ে কোহলির হতাশা ও অনশনে বসা রাবি শিক্ষার্থী। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইংল্যান্ড বিশ্বকাপের শুরু থেকে আলোচনায় ছিল ভারতের নাম। রীতিমতো ফেভারিট তকমা নিয়েই বিশ্বকাপের এবারের আসরের অংশ নিয়েছিল দলটি। মাঠের পারফরম্যান্সেও দেখা যাচ্ছিল সেই ছাপ। লিগ পর্বের মাত্র একটি ম্যাচ ছাড়া বাকি সবগুলোতেই জয়ের স্বাদ নিয়ে সেমিফাইনালে পা রাখে বিরাট কোহলির দল। কিন্তু সেমিফাইনালে যেন খুঁজেই পাওয়া যায়নি ভারতকে।

বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ নিয়েও নিউজিল্যান্ডের দেওয়া ২৪০ রানের লক্ষ্য তাড়া করতে পারেনি ভারত। বরং ২৪০ রানের লক্ষ্যটাকেও রীতিমতো কঠিন বানিয়ে ফেলেন ভারতীয় ব্যাটসম্যানরা। ফলে তিন বল বাকি থাকতেই ২২১ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। ১৮ রানের পরাজয় সঙ্গী করে সেমিফাইনাল থেকেই বিদায় নেয়ে রবি শাস্ত্রীর শিষ্যরা।

শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে বিশ্বকাপে অংশ নেওয়ার পর সেমিফাইনাল থেকে ভারতের এমন বিদায় মেনে নিতে পারছেন না দেশটির ভক্ত-সমর্থকরা। ক্ষুব্ধ হয়ে কোহলিদের সমালোচনায় মেতে উঠেছেন তারা।

এরই মধ্যে পাওয়া গেল ব্যতিক্রম একজনকে। তিনি অবশ্য ভারতীয় নাগরিক নন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একজন শিক্ষার্থী। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের পরাজয় পুনর্বিবেচনার দাবিতে আমরন অনশনে বসেছেন ওই শিক্ষার্থী। তবে সেটা নিছক মজা ও ভারতকে বিদ্রুপ করে!

রাবি শিক্ষার্থীর আমরন অনশনের একটি ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, দুটি পোস্টার হাতে সবুজ ঘাষে বসে অনশন করছেন তিনি। সেখানে তিনি দাবি করেছেন, অনেক ষড়যন্ত্র ও চক্রান্ত করে ভারতকে হারানো হয়েছে। এর প্রতিবাদে অনশনে বসেছেন তিনি। তাই ম্যাচটি আবার খেলানোর দাবি জানিয়েছেন অনশনে বসা রাবির ওই শিক্ষার্থী।

অনশনে বসা ওই শিক্ষার্থীর অন্যান্য দাবি ও বক্তব্য দেখে নিন ভিডিওতে