সেমিফাইনালে রান আউট হওয়ার পর সাজঘরে ফিরছেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

‘অপমানজনক বিদায় ধোনির প্রাপ্য’

পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি সেমিফাইনাল হারের পরই জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপে পাকিস্তানিদের নতুন প্রেম হলো নিউজিল্যান্ড ৷

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ১০:৩৮ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১০:৩৮
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ১০:৩৮ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১০:৩৮


সেমিফাইনালে রান আউট হওয়ার পর সাজঘরে ফিরছেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) গ্রুপ পর্বের খেলা যখন চলছিল, তখন ইংল্যান্ড ম্যাচে ভারতকে সমর্থন দিয়েছিল গোটা পাকিস্তান। ভারত ওই ম্যাচে জিতলে পাকিস্তানের সামনে জয়ের সেমিফাইনালে যাওয়ার আশা থাকত। কিন্তু ভারত হেরে যায় ম্যাচটি। যার জেরে চটে যায় পাকিস্তানি সমর্থকরা। ভারত ইচ্ছে করে হেরেছে বলে অদ্ভুত অভিযোগও করে তারা।

এবার ভারত সেমিফাইনালে হেরে যাওয়ায় কিছুটা হলেও যেন স্বস্তি ফিরে পেয়েছে পাকিস্তানি সমর্থকরা। আর সেটা গোপনও করছেন না তারা। সাধারণ মানুষ থেকে একেবারে মন্ত্রীরাও ভারতের এই হারে খুশির প্রতিক্রিয়া জানিয়েছেন।

ভারতের চির প্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি তো সেমিফাইনাল হারের পরই জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপে পাকিস্তানিদের নতুন প্রেম হলো নিউজিল্যান্ড। যদিও ভারতের কাটা ঘায়ে নুনের ছিটে দেওয়ার এই চেষ্টা করতে গিয়ে নিজেই হাসির পাত্র হয়ে উঠলেন তিনি।

কারণ ইংরাজিতে লেখা পাকিস্তানি মন্ত্রীর সেই টুইটে তাদের নতুন প্রেম নিউজিল্যান্ডের নামের বানানটাই ভুল লিখেছেন!

এখানেই থামেননি ফাওয়াদ। এক ক্রিকেট সমর্থক ধোনিকে চরম অপমান করে একটি টুইট করেছিলেন। ওই টুইটে লেখা ছিল, ‘ধোনি যেভাবে জেন্টলম্যানস গেমকে (ক্রিকেট) কলুষিত করেছেন এবং খেলায় পক্ষপাতিত্ব করেছেন, তার এমন অপমানজনক বিদায়ই প্রাপ্য।’

এই টুইটটি আবার রিটুইট করে সমর্থন প্রকাশ করেছেন ফাওয়াদ। নেটদুনিয়ায় বিতর্কের ঝড় ওঠে। ভারতীয় সমর্থকরা পাক মন্ত্রীকে একহাত নিয়ে লেখেন, যিনি নিউজিল্যান্ডের বানান পর্যন্ত জানেন না, তার থেকে আর কী-ই বা আশা করা যায়। আবার অনেকের মতে, ধোনির কী প্রাপ্য, তা কোনো পাক মন্ত্রীর থেকে জানতে হবে না গোটা বিশ্বকে।

অনেকে আবার পাকিস্তানি মন্ত্রীর নিন্দা করে লিখেছেন, বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার জন্যই প্রলাপ বকছেন তিনি!

প্রিয় খেলা/আশরাফ