বিয়ের সাজে মুস্তাফিজুর রহমান ও তার স্ত্রী সুমাইয়া পারভীন শিমু। ছবি: সংগৃহীত

ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে মুস্তাফিজের বৌভাত

মুস্তাফিজের বৌভাত অনুষ্ঠান রাঙাবেন প্রায় দুই হাজার আমন্ত্রিত অতিথি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ১৪:৫২ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১৪:৫২
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ১৪:৫২ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১৪:৫২


বিয়ের সাজে মুস্তাফিজুর রহমান ও তার স্ত্রী সুমাইয়া পারভীন শিমু। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বিশ্বকাপের আগে যেন বিয়ের ধুম লেগেছিল বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে। আবু হায়দার রনি থেকে শুরু করে একে একে বিয়ের পিঁড়িতে বসেন সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ ও মুমিনুল হক। বিশ্বকাপের আগে  মুস্তাফিজুর রহমানও বসেন বিয়ের পিঁড়িতে। গেল ২২ মে ঘরোয়া পরিবেশে বিয়ে করেন মুস্তাফিজ। এদিন দুপুরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার জগন্নাথপুর গ্রামে তার বিয়ে অনুষ্ঠিত হয়। মায়ের পছন্দে মামাতো বোন সুমাইয়া পারভীন শিমুকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেন জাতীয় দলের এই বাঁহাতি পেসার। 

এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে মুস্তাফিজের বৌভাত। আজ ১৩ জুলাই, শনিবার সাতক্ষীরায় কাটার মাস্টারের বৌভাত অনুষ্ঠিত হবে। নববধূর আগমন উপলক্ষে মুস্তাফিজের বাড়ি সেজেছে রাজকীয় সাজে, আলোক ঝলমলে শোভা পাচ্ছে নান্দনিক রূপে। এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির সংখ্যা দুই হাজার।

এ নিয়ে মুস্তাফিজের বড় ভাই মাহফুজুর রহমান মিঠু জানান, মুস্তাফিজের বৌভাত অনুষ্ঠান রাঙাবেন প্রায় দুই হাজার আমন্ত্রিত অতিথি। বাড়ির সামনে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন তোরণ। সেখান থেকে ঘরের দরজা পর্যন্ত ঝকমক করছে নানার রংয়ের আলো। বর-কনের আসন সাজানো হয়েছে ফুল ও রঙিন আলোর সংমিশ্রণে। 

পারিবারিক সূত্রে আরও জানা গেছে, এই বৌভাত অনুষ্ঠানে সাবেক মন্ত্রীসহ স্থানীয় সুধীজনেরা উপস্থিত থাকবেন। তবে জাতীয় দলের সব খেলোয়াড় থাকছেন না। তাদের নিয়ে ঢাকায় আরেকটি জমকালো অনুষ্ঠান আয়োজন করার পরিকল্পনা আছে মুস্তাফিজের বলে জানা গেছে।

বিয়ের অনুষ্ঠানে মুস্তাফিজ-শিমু। ছবি: সংগৃহীত

মুস্তাফিজের স্ত্রী শিমু বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। শিমু সম্পর্কে মুস্তাফিজের মামাতো বোন। তার বাবা রওনাকুল ইসলাম বাবু সম্পর্কে মুস্তাফিজের মেজ মামা।

জাতীয় দলের তারকা ক্রিকেটার হলেও মুস্তাফিজের বিয়ে সম্পন্ন হয়েছিল একেবারেই ঘরোয়া পরিবেশে। বিয়েতে মাত্র ৩০ জন বরযাত্রী নিয়ে কনের বাড়ি যান মুস্তাফিজ। বিয়েতে দুই পরিবারের হাতেগোনা কয়েকজন সদস্য ছাড়া তেমন কোনো আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন না।

প্রিয় খেলা/আশরাফ