দক্ষিণ কোরিয়ায় বিস্ফোরিত হওয়া স্যামসাং গ্যালাক্সি এস১০ মডেলের একটি হ্যান্ডসেট। ছবি: সংগৃহীত

গ্যালাক্সি এস১০ কেনার আগে যা জানা দরকার

এর আগে চলতি বছরের মে মাসে গ্যালাক্সি এস১০ মডেলের একটি হ্যান্ডসেট বিস্ফোরণের ঘটনার কথা জানিয়েছিল বার্তা সংস্থা এএফপি।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ১৪:৪২ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১৪:৪৭
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ১৪:৪২ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১৪:৪৭


দক্ষিণ কোরিয়ায় বিস্ফোরিত হওয়া স্যামসাং গ্যালাক্সি এস১০ মডেলের একটি হ্যান্ডসেট। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) স্যামসাংয়ের গ্যালাক্সি এস১০ ক্রয় করেছিলেন এক মার্কিন ব্যবহারকারী। সম্প্রতি ডিভাইসটির সর্বশেষ সংষ্করণ হালনাগাদ করেন। হালনাগাদ শেষে হ্যান্ডসেটটি রিস্টার্ট দেওয়ার পর মোবাইলটি আনলক করতে অক্ষম হন তিনি।

এরপর স্বরণাপন্ন হন স্যামসাংয়ের কাছে। স্যামসাং ফোরামের পেজে ওই ব্যক্তি এই সমস্যার কথা জানান।

তার দাবি, হ্যান্ডসেটটি রিস্টার্ট দেওয়ার পর আপনাআপনি লক হয়ে যায়। পূর্বে তিনি কখনো পাসওয়ার্ড দিয়ে ফোনটি লক করেননি। ফলে তিনি হ্যান্ডসেটটির লক খুলতে পারছেন না।

স্থানীয় সংবাদমাধ্যম এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, ওই ভুক্তভোগীর লেখার নিচে একই ধরনের সমস্যার কথা জানান অপর এক ব্যক্তি।

সংবাদমাধ্যম ফোর্বস জানিয়েছে, গ্যালাক্সি এস১০ মডেলের হ্যান্ডসেটে আরও কিছু সমস্যা রয়েছে। এর মধ্যে ফেসিয়াল রিকগনিশন, ব্যাটারি, কানেক্টিভিটি এবং ডিসপ্লে জাতীয় সমস্যা।

অ্যান্ড্রয়েড পুলিশ নামে প্রযুক্তিবিষয়ক এক ওয়েবসাইটের বরাতে ফোর্বসের ওই প্রতিবেদনে বলা হয়, লক থাকা অবস্থায় গ্যালাক্সি এস১০-এর সেন্সর সঠিকভাবে কাজ করে না। আবার পকেটে থাকা অবস্থায় স্ক্রিন চালু হয়ে যায়। ফলে ব্যাটারি গরম হয়ে যায় এবং দ্রুত চার্জ শেষ হয়ে যায়। প্রতি ১০০ জন ব্যবহারকারীর মধ্যে ৪০ জন এস১০ ব্যবহারকারী এই সমস্যায় ভোগেন বলেও জানানো হয় ফোর্বসের ওই প্রতিবেদনে।

এই স্মার্টফোনটিতে কানেক্টিভিটি সংক্রান্ত সমস্যা রয়েছে বলেও জানা গেছে। বিশেষ করে যারা গাড়িতে থাকা ব্লুটুথের সঙ্গে এই স্মার্টফোনটি কানেক্ট করেন। অ্যান্ড্রয়েড পুলিশের ম্যানিজিং এডিটর ডেভিড এক টুইটে জানিয়েছিলেন, ব্লুটুথ হেডফোনের সঙ্গে কানেক্ট করার সময় কিছু ব্যবহারকারী সমস্যার সম্মুখীন হয়েছিলেন।

এর আগে চলতি বছরের মে মাসে গ্যালাক্সি এস১০ মডেলের একটি হ্যান্ডসেট বিস্ফোরণের ঘটনার কথা জানিয়েছিল বার্তা সংস্থা এএফপি

লি নামে ওই ভুক্তভোগীর দাবি ছিল, তার গ্যালাক্সি এস১০ মডেলের মোবাইলটি টেবিলের উপর ছিল। এসময় তিনি পোড়া গন্ধ পান এবং দেখেন তার মোবাইলটি থেকে ধোঁয়া বের হচ্ছে।

উল্লেখ্য, চলতি বছরের মার্চে দেশের বাজারে গ্যালাক্সি এস১০ ও এস১০ প্লাস বাজারজাত শুরু করে স্যামসাং। ৮৯ হাজার থেকে এক লাখ টাকা মূল্যের এই দুই হ্যান্ডসেট গ্রাহকদের পছন্দের শীর্ষে থাকলেও ছিল সাধ্যের বাইরে।

প্রিয় প্রযুক্তি/রাকিব/আশরাফ