আলিম দার। ছবি: সংগৃহীত

ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন আলিম দার!

আলিম দারের আম্পায়ারিং নিয়ে বাংলাদেশি ভক্ত-সমর্থকদের অভিযোগের শেষ নেই। এবার হয়তো এই অভিযোগ-অনুযোগের দিন শেষ হতে যাচ্ছে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ২১:৫০ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ২১:৫০
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ২১:৫০ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ২১:৫০


আলিম দার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) আম্পায়ার হিসেবে আলিম দারের নামটি বেশ পরিচিত। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এলিট প্যানেলের এই আম্পায়ার বেশ কয়েকবার সেরা নির্বাচিত হয়েছেন। কিন্তু বাংলাদেশি ভক্ত-সমর্থকদের কাছে আলিম দারের নামটি বিতর্কিত।

বাংলাদেশিদের কাছে অবশ্য নিজেই নিজেকে বিতর্কিত করেছেন আলিম দার। পাকিস্তানের এই আম্পায়ারের আম্পায়ারিং নিয়ে বাংলাদেশি ভক্ত-সমর্থকদের অভিযোগের শেষ নেই। এবার হয়তো এই অভিযোগ-অনুযোগের দিন শেষ হতে যাচ্ছে। ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন আলিম দার! বিশ্বকাপ ফাইনাল দিয়েই আম্পায়ারিং ক্যারিয়ারের ইতি টানতে পারেন এই পাকিস্তানি আম্পায়ার।

১৪ জুলাই, রবিবার ঐতিহ্যবাহী লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে চলমান ইংল্যান্ড বিশ্বকাপের ফাইনাল। ফাইনালের এই মহারণে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড। এদিন বাংলাদেশ সময় ৩টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। এই ম্যাচে চতুর্থ আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন আলিম দার। আর এই ম্যাচের মধ্য দিয়েই আম্পায়ারিংকে বিদায় জানাবেন তিনি।

এমন তথ্যই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে। ফাইনাল ম্যাচের আগেই টুইটারের বেশ কয়েকটি টুইটার অ্যাকাউন্ট থেকে জানা গেছে, লর্ডসের ফাইনাল হতে যাচ্ছে আম্পায়ার হিসেবে আলিম দারের শেষ আন্তর্জাতিক ম্যাচ।

আলিম দারের অবসর প্রসঙ্গে জি পাকিস্তান নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে লেখা হয়েছে, ‘বিশ্বকাপ ফাইনালের পর আন্তর্জাতিক ক্রিকেটের আম্পায়ারিং থেকে অবসর নিচ্ছেন আলিম দার। অন দ্য ফিল্ডে সব সময়ই সেরা সিদ্ধান্ত দিয়েছেন তিনি। হ্যাটস অব ইউ।’

আবরার মাজহার নামে একজন লিখেছেন, ‘বিশ্বকাপ ফাইনালের পর আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানাচ্ছেন আলিম দার। থ্যাংক ইউ দার সাব, ফর ইউর সার্ভিস।’

প্রিয় খেলা/রুহুল