মুম্বাই বিমানবন্দরে স্ত্রী-সন্তানের সঙ্গে রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

একা ফিরলেন রোহিত, উসকে দিলেন ভাঙনের গুঞ্জন

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের রেশ কাটতে না কাটতেই প্রকাশ্যে আসে ভারতের ড্রেসিংরুমে ভাঙনের গুঞ্জন। সেই গুঞ্জন আরও উসকে দিয়েছেন রোহিত শর্মা।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ২২:৫৪ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ২২:৫৪
প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯, ২২:৫৪ আপডেট: ১৩ জুলাই ২০১৯, ২২:৫৪


মুম্বাই বিমানবন্দরে স্ত্রী-সন্তানের সঙ্গে রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইংল্যান্ড বিশ্বকাপের শুরু থেকে আলোচনায় ছিল ভারতের নাম। রীতিমতো ফেভারিট তকমা নিয়েই বিশ্বকাপের এবারের আসরের অংশ নিয়েছিল দলটি। মাঠের পারফরম্যান্সেও দেখা যাচ্ছিল সেই ছাপ। লিগ পর্বের মাত্র একটি ম্যাচ ছাড়া বাকি সবগুলোতেই জয়ের স্বাদ নিয়ে সেমিফাইনালে পা রাখে বিরাট কোহলির দল। কিন্তু সেমিফাইনালে যেন খুঁজেই পাওয়া যায়নি ভারতকে।

বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ নিয়েও নিউজিল্যান্ডের দেওয়া ২৪০ রানের লক্ষ্য তাড়া করতে পারেনি ভারত। বরং ২৪০ রানের লক্ষ্যটাকেও রীতিমতো কঠিন বানিয়ে ফেলেন ভারতীয় ব্যাটসম্যানরা। ফলে তিন বল বাকি থাকতেই ২২১ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। ১৮ রানের পরাজয় সঙ্গী করে সেমিফাইনাল থেকেই বিদায় নেয়ে রবি শাস্ত্রীর শিষ্যরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের রেশ কাটতে না কাটতেই প্রকাশ্যে আসে ভারতের ড্রেসিংরুমে ভাঙনের গুঞ্জন। সেই গুঞ্জন আরও উসকে দিয়েছেন রোহিত শর্মা। দলের বাকি ক্রিকেটারদের রেখে একাই দেশে ফিরে এসেছেন ভারতের ডানহাতি এই ব্যাটসম্যান। সেটাও অনেকটা নিরবে-নিভৃতে।

নিরবে দেশে ফিরলেন রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

১১ জুলাই, শুক্রবার রাতে স্ত্রী ও মেয়েকে নিয়ে মুম্বাই বিমানবন্দরে পৌঁছান রোহিত। এরপর স্ত্রী-সন্তানকে সঙ্গে গাড়িতে করে বাড়ি ফিরতে দেখা যায় এবারের বিশ্বকাপে রেকর্ড পাঁচটি সেঞ্চুরি করা ডানহাতি এই ব্যাটসম্যান। এ সময় নিজে গাড়ি ড্রাইভ করে বিমানবন্দর ত্যাগ করেন তিনি। তবে এ সময় কারও সঙ্গেই কোনো কথা বলেননি, এমনকি ছিল না কোনো গণমাধ্যমের উপস্থিতি।

ধোনি-কোহলিদের এমন দুর্দান্ত পারফরম্যান্সে ভক্ত-সমর্থকরা যেন ধরেই নিয়েছিলেন ফাইনালে উঠছে ভারত। সেই অনুমান থেকে ফাইনালের অধিকাংশ টিকেট আগাম কিনে রেখেছিলেন তারা। এমনকি টিম ম্যানেজমেন্ট পর্যন্ত ফাইনালের ব্যাপারে আশাবাদী ছিল। তাই ধোনি-কোহলিদের দেশে ফেরার টিকেটও কাটা হয়েছিল বিশ্বকাপ ফাইনালের পর। কিন্তু বিধি বাম! শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা ভারতকে বিদায় নিতে হয়েছে সেমিফাইনাল থেকেই।

এরই মধ্যে জানা যায়, টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও ক্রিকেটারদের দেশে ফেরার টিকেট জোগাড় করতে পারেনি ভারতীয় টিম ম্যানেজম্যান্ট। ফলে বিশ্বকাপ ফাইনাল শেষে বিমানে চড়তে হবে কোহলি-রোহিত-ধোনিদের। এরই মধ্যে স্ত্রী-সন্তানকে নিয়ে একা একাই দেশে ফিরতে দেখা গেল রোহিতকে।

প্রিয় খেলা/কামরুল