আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ে পড়েছেন লিওনেল মেসি!

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে খোঁজ করলে এমনই বিস্ময়কর তথ্য জানা যাচ্ছে!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১০:৫৯ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১০:৫৯
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১০:৫৯ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১০:৫৯


আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাংলাদেশের একটি প্রাথিমিক বিদ্যালয়ে পড়েছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি! জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে খোঁজ করলে এমনই বিস্ময়কর তথ্য জানা যাচ্ছে!

অনুসন্ধানে দেখা গেছে, যে কোনো ব্রাউজারে ‘messi education’ লিখে সার্চ দিলে গুগলে সবার প্রথমেই দেখা যাচ্ছে মেসির উইকিপিডিয়া। এর ঠিক পরেই মিলছে লিওনেল মেসির শিক্ষা সম্পর্কিত একটি প্রশ্ন। এতে লেখা রয়েছে- What is Lionel Messi’s education? যা Quora নামের একটি ওয়েবসাইট থেকে করা হয়েছে।

ওই লেখার মধ্যেই পাওয়া যাচ্ছে মেসির লেখাপড়া সম্পর্কিত একটি তথ্য। এতে লেখা রয়েছে- Messi studied in a primary school in Bangladesh। এর বাংলা করলে দাঁড়ায়- মেসি বাংলাদেশের একটি প্রাথমিক বিদ্যালয়ে পড়েছেন।

গুগলে সার্চ দিলে এমনটাই দেখা যায়!

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে চলছে তুমুল হাস্যরস। সমর্থকদের মতে, মজা করেই এমনটা করেছে Quora নামের ওই ওয়েবসাইটটি। তারা বিষয়টিকে নিছক রসিকতা বলেই মানছেন। অনেকে অবশ্য ওয়েবসাইটটির সমালোচনা করে বলেছেন, তারকাদের তথ্য নিয়ে এমন রসিকতা করা উচিত নয়। কেননা এতে সমর্থকদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি হয়।

মেসির জন্ম আর্জেন্টিনার রোজারিও শহরে। সেখানকার লাস হেরাস ফর এলিমেনটারি স্কুলে শুরু হয় বার্সেলোনার এই আর্জেন্টাইন মহাতারকার প্রাথমিক পড়াশোনা। মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনায় পাড়ি জমান তিনি।

প্রিয় খেলা/আশরাফ