নেট দুনিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন এই কিশোর। ছবি: সংগৃহীত

কোর্টে চলছে ফেদেরার-নাদালের রুদ্ধশ্বাস ম্যাচ, গ্যালারিতে বই পড়ছে কিশোর! (ভিডিও)

উইম্বল্ডনের আসরে ওই কিশোরকে আজীবন নিষিদ্ধ করা হোক।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১০:৩৪ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১০:৩৬
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১০:৩৪ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১০:৩৬


নেট দুনিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন এই কিশোর। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পুরুষ টেনিসের ইতিহাসে সমসাময়িক দুই খেলোয়াড়ের দ্বৈরথ আছে বেশ কিছু। আন্দ্রে আগাসি – পিট সাম্প্রাস, জন ম্যাকেনরো – বিয়ন বোর্গ, রড লেভার – কেন রেজওয়াল । আরেকটু ভেতরে গেলে ইভান লেন্ডল – জন ম্যাকেনরো, জিমি কনর্স – ইভান লেন্ডল, বরিস বেকার – স্টিভেন এডবার্গ এদের দ্বৈরথের কথাও বলা যায়। কিন্তু পুরুষ টেনিসের সর্বকালের সেরা দ্বৈরথের কথা বলতে গেলে কি আপনার চোখে অন্য একটি দ্বৈরথই ভেসে উঠছে না?

একজন লাল কোর্টের রাজা, আরেকজন সবুজ ঘাসের নৃপতি। সর্বকালের অন্যতম সেরা দুই টেনিস খেলোয়াড়, রাফায়েল নাদাল ও রজার ফেদেরারের দ্বৈরথ!

বছরের পর বছর ধরে দুজনে মিলে উপহার দিয়েছেন অবিশ্বাস্য সব লড়াই। ২০০৮ উইম্বল্ডন ফাইনাল, ২০১৭ অস্ট্রেলিয়ান ওপেন ফাইনাল আজীবন হয়তো চোখে লেগে থাকবে টেনিসপ্রেমীদের। এখনো পর্যন্ত টেনিস কোর্টে ৪০ বার মুখোমুখি হয়েছেন এই দুই গ্রেট। সর্বশেষ ১২ জুলাই শুক্রবার, সবচেয়ে মর্যাদাপূর্ণ গ্র্যান্ড স্ল্যামের আসর উইম্বলডনের সেমিফাইনালে মুখোমুখি হন এই দুই মহাতারকা।

রুদ্ধশ্বাস ম্যাচটি ঘিরে ছিল টেনিসপ্রেমীদের তুমুল উন্মাদনা। ম্যাচ চলাকালীন টিভি সেটের সামনে থেকেই সরেননি তারা। আর যারা ছিলেন মাঠে, তাদের চোখও হয়তো সারাক্ষণ নিবদ্ধ ছিল এই ধ্রুপদী লড়াইয়েই। কিন্তু এদের মাঝেও রয়েছে ব্যতিক্রম। এই যেমন ফেদেরা-নাদালের ৪০ তম ম্যাচে এক কিশোরের দেখা পাওয়া গেল, যে রুদ্ধশ্বাস ম্যাচ চলাকালীন ডুবে ছিল বইয়ে!

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ওই কিশোরের কয়েকটি ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, কোর্টে লড়াইয়ে ব্যস্ত ফেদেরার-নাদাল, আর সেই কিশোর ডুবে রয়েছে বইয়ে।

এ নিয়ে নেট দুনিয়ায় চুলছে তুমুল আলোচনা। রীতিমত হাস্যরসে মেতেছে ইন্টারনেট ব্যবহারকারীরা। কেউ মিমস বানাচ্ছে, আবার কেউ হাস্যকর ক্যাপশনে ভিডিও শেয়ার করছে।

অনেকেতো আবার ওই কিশোরকে পুরস্কৃত করার আহ্বানও জানিয়েছে। আবার কেউ কেউ বলছেন, উইম্বল্ডনের আসরে ওই কিশোরকে আজীবন নিষিদ্ধ করা হোক।

তিন ঘণ্টা দুই মিনিট স্থায়ী ম্যাচে ৭-৬, ১-৬, ৬-৩, ৬-৪ গেমে জিতে যান অগাস্টে ৩৯ বছরে পা দিতে যাওয়া ফেদেরার। শিরোপা লড়াইয়ে রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়নের প্রতিপক্ষ এই প্রতিযোগিতার গতবারের শিরোপাজয়ী নোভাক জোকোভিচ।

প্রিয় খেলা/আশরাফ