‘এরিয়া ৫১’ কে নিয়ে সারা বিশ্বের মানুষের আগ্রহের কমতি নেই।

নিষিদ্ধ ‘এরিয়া ৫১’তে যেতে ফেসবুক ব্যবহারকারীদের ঢল!

মার্কিন এয়ার ফোর্সের এক মুখপাত্রের বরাত দিয়ে নিউইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম এনবিসি নিউজ জানিয়েছে, তাদের সংশ্লিষ্ট বিভাগ ফেসবুক ইভেন্টটির বিষয়ে অবগত।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১১:৫৮ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১১:৫৯
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১১:৫৮ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১১:৫৯


‘এরিয়া ৫১’ কে নিয়ে সারা বিশ্বের মানুষের আগ্রহের কমতি নেই।

(প্রিয়.কম) পৃথিবীতে এমন কিছু স্থান রয়েছে যেখানে মানুষের প্রবেশ প্রায় নিষিদ্ধ! এসব স্থানের মধ্যে আমেরিকার নেভাডা অঙ্গরাজ্যের সামরিক স্থাপনা ‘এরিয়া ৫১’ একটি।

এবার এই নিষিদ্ধ স্থানে যেতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ইভেন্ট তৈরি করা হয়েছে। ইভেন্টে অংশ নিয়ে ছয় লাখ মানুষ জানিয়েছেন তারা আগামী ২০ সেপ্টেম্বর এরিয়া ৫১তে যাবেন। এই ধরনের মানুষের সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে।

এ ছাড়া সাড়ে পাঁচ লাখের বেশি ফেসবুক ব্যবহারকারী জানিয়েছেন নিষিদ্ধ এই স্থানে যেতে তাদের আগ্রহ রয়েছে।

কন্সপাইরেসি থিওরিতে যারা বিশ্বাস করেন তাদের মতে, ইউএফও বা ‘আন-আইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট’ (অশনাক্ত উড়ন্ত বস্তু বা ভিনগ্রহী মহাশূন্যযান) এরিয়া ৫১-এ সংরক্ষিত রয়েছে। তারা এও বিশ্বাস করেন, মার্কিন সরকার, বিজ্ঞানী এবং প্রকৌশলীরা সেখানে উচ্চপ্রযুক্তিসম্পন্ন ল্যাবে এসব পরীক্ষা-নিরীক্ষা করছেন।

আবার যারা বিশ্বাস করেন মানুষ কখনোই চাঁদে যায়নি, তাদের ধারণা নাসা তাদের চাঁদে মানুষের যাবার নাটকটি এখানেই ক্যামেরায় ধারণ করে পুরো বিশ্বকে বোকা বানিয়েছে।

২৬,০০০ বর্গকিলোমিটার স্থান জুড়ে অবস্থিত এরিয়া ৫১। এটি নেভাডা অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলে এবং লাস ভেগাস থেকে প্রায় ১৫০ কিলোমিটার উত্তর-পশ্চিম রেকেল গ্রামের কাছে অবস্থিত।

এদিকে মার্কিন এয়ার ফোর্সের এক মুখপাত্রের বরাত দিয়ে নিউইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম এনবিসি নিউজ জানিয়েছে, তাদের সংশ্লিষ্ট বিভাগ ফেসবুক ইভেন্টটির বিষয়ে অবগত। তবে তারা কী পদক্ষেপ নিচ্ছে বা নেবে তা জানায়নি।

প্রিয় প্রযুক্তি/রাকিব/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...