ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। ছবি: সংগৃহীত

স্টোকসের বাবা চান, ফাইনাল হারুক ইংল্যান্ড

সারা বিশ্বের ক্রিকেট প্রেমীরা অধীর হয়ে অপেক্ষা করছে ২২ গজের ধুন্ধুমার এই লড়াইয়ের জন্য।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১৩:৪৭ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১৩:৪৭
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১৩:৪৭ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১৩:৪৭


ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) লন্ডনের ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামে ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের ফাইনালে মুখোমুখি হচ্ছে  ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। সারা বিশ্বের ক্রিকেট প্রেমীরা অধীর হয়ে অপেক্ষা করছে ২২ গজের ধুন্ধুমার এই লড়াইয়ের জন্য। আপাতত সকলের মনে প্রশ্ন একটাই, কে জিতবে বিশ্বকাপ?

এদিন ইংল্যান্ডকে শিরোপা জেতানোর লক্ষ্যে ইংল্যান্ডের হয়ে মাঠে নামবেন বেন স্টোকস। কিন্তু ইংলিশ অলরাউন্ডারের বাবা জেরার্ড স্টোকসের চাওয়া ইংল্যান্ড যেন বিশ্বকাপ না জেতে। কেননা তিনি সমর্থন করছেন নিউজিল্যান্ডকে!

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে পারে জেরার্ড স্টোকস কেন তার ছেলের প্রতিপক্ষ দলের সমর্থক। এর উত্তর হচ্ছে, স্টোকসের বাবা জেরার্ড নিউজিল্যান্ডের নাগরিক। নিউজিল্যান্ড রাগবি জাতীয় দলের সাবেক খেলোয়াড় জেরার্ড। দেশটির হয়ে রাগবি টেস্টও খেলেছিলেন একটি।

অবশ্য খেলোয়াড় হিসেবে যতটা, তার চেয়েও বেশি নাম কুড়িয়েছিলেন কোচ হিসেবে। নানা জায়গায় কোচিং করিয়ে ডাক পান ইংল্যান্ডের ওয়ার্কিংটন টাউন রাগবি লিগ ক্লাবের কোচ হতে। সে ডাকে সাড়া দিয়ে ইংল্যান্ডে পাড়ি জমান জেরার্ড, সঙ্গে পুরো পরিবার। ফলাফল হিসেবে নিউজিল্যান্ডের বেন স্টোকস হয়ে যান ইংল্যান্ডের।

১৬ বছর হলো ইংল্যান্ডে বসবাস করছেন স্টোকস। আর তার বাবা-মা ২০১৩ সালে ফিরে গেছেন নিউজিল্যান্ডে।

বেন স্টোকস ও তার বাবা জেরার্ড স্টোকস। ছবি: সংগৃহীত

টুইটারে প্রোফাইল দেখলেই বোঝা যায় স্টোকসের বাবা নিউজিল্যান্ড ক্রিকেট দলের পাঁড় ভক্ত। সেখানে জেরার্ড ঘোষণাই করেছেন, ‘প্রতিপক্ষ হিসেবে শুধু নিউজিল্যান্ড থাকলে আমার ছেলে যে দলেই খেলুক আমি কিউইদের সমর্থন করি।’ জেরার্ডপত্নীর ডেবোরার জবাব অবশ্য বেশ কূটনৈতিক, ‘যে দলই জিতুক, জয়ী তো আমরাই।’ 

ইংল্যান্ডের সঙ্গে নিউজিল্যান্ডের সময়ের পার্থক্য ১১ ঘণ্টার। সে কারণে নিউজিল্যান্ডে বসে ম্যাচটা রাতে দেখতে হবে জেরার্ডকে। পরিবার-প্রতিবেশীদের নিয়ে উৎসবের আমেজেই ম্যাচটা দেখার প্রস্তুতি নিচ্ছেন জেরার্ড।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...