বিশ্বকাপ থেকে ভারতের বিদায়ে সবচেয়ে বড় ক্ষতিটা হয়েছে স্টার স্পোর্টসের। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ থেকে ভারতের বিদায়ে স্টার স্পোর্টসের ১৮ কোটি টাকা ক্ষতি!

বিশ্বকাপ থেকে ভারতের বিদায়ে বড় অংকের ক্ষতির মুখে পড়েছে বেশ কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠান।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১৬:৪৮ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১৬:৪৯
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ১৬:৪৮ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ১৬:৪৯


বিশ্বকাপ থেকে ভারতের বিদায়ে সবচেয়ে বড় ক্ষতিটা হয়েছে স্টার স্পোর্টসের। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ইংল্যান্ড বিশ্বকাপের শুরু থেকে আলোচনায় ছিল ভারতের নাম। রীতিমতো ফেভারিট তকমা নিয়েই বিশ্বকাপের এবারের আসরের অংশ নিয়েছিল দলটি। মাঠের পারফরম্যান্সেও দেখা যাচ্ছিল সেই ছাপ। লিগ পর্বের মাত্র একটি ম্যাচ ছাড়া বাকি সবগুলোতেই জয়ের স্বাদ নিয়ে সেমিফাইনালে পা রাখে বিরাট কোহলির দল।

ধোনি-কোহলিদের এমন দুর্দান্ত পারফরম্যান্সে ভক্ত-সমর্থকরা ধরেই নিয়েছিলেন বিশ্বকাপের ফাইনালে উঠছে ভারত। কিন্তু বিধি বাম! বিশ্বকাপের শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা ভারতকে সেমিফাইনালে যেন খুঁজেই পাওয়া যায়নি। নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে শেষ চার থেকে বিদায় নিয়েছে রবি শাস্ত্রীর শিষ্যরা।

বিশ্বকাপ থেকে ভারতের বিদায়ে বড় অংকের ক্ষতির মুখে পড়েছে বেশ কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠান। সবচেয়ে বড় ক্ষতিটা হয়েছে স্টার স্পোর্টসের। ধোনি-কোহলিদের বিদায়ে অন্তত ১০ থেকে ১৫ কোটি রুপি ক্ষতি হয়েছে বিশ্বকাপের সম্প্রচারের দায়িত্বে থাকা এই ভারতীয় চ্যানেলটির। বাংলাদেশি মুদ্রায় যা ১২ কোটি থেকে ১৮ কোটি টাকার বেশি। এমন তথ্যই জানানো হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আজকালের এক প্রতিবেদনে।

প্রতিবেদন থেকে জানা গেছে, ভারত ফাইনালে গেলে ১০ সেকেন্ডের একটি বিজ্ঞাপন থেকে কমপক্ষে ২৫ থেকে ৩০ লাখ রুপি আয় করতে পারত স্টার স্পোর্টস। কিন্তু ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ফাইনালে ১০ সেকেন্ডের সেই বিজ্ঞাপন থেকে চ্যানেলটির আয় হবে মাত্র ১৫ থেকে ১৭ লাখ রুপি।  

বিশ্বকাপে প্রতিটি ম্যাচে ৫৫০০ সেকেন্ড বিজ্ঞাপন দেখানোর সময় পেয়েছে স্টার স্পোর্টস। ফাইনালে সেটা বেড়ে হয়েছে ৭০০০ সেকেন্ড। কিন্তু বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ায় বিজ্ঞাপনের সময় বাড়লেও আর্থিকভাবে কোনো লাভ হয়নি সম্প্রচারের দায়িত্বে থাকা চ্যানেলটির।

আজকাল তাদের প্রতিবেদনে আরও উল্লেখ করেছে, বিশ্বকাপের জন্য প্রায় ৪০টি বিজ্ঞাপন সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল স্টার স্পোর্টস। কিন্তু ভারত ফাইনালে না যাওয়ায় স্টার স্পোর্টসের মতো সেই বিজ্ঞাপনী সংস্থাগুলোও হতাশায় ডুবছে।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...