ইনিংসের তৃতীয় ওভারেই ভুল সিদ্ধান্ত দিয়ে বিতর্কের জন্ম দেন কুমার ধর্মসেনা। ছবি: সংগৃহীত

ফাইনালেও বিতর্কিত ধর্মসেনার আম্পায়ারিং

এতকিছুর পরও ফাইনালে আম্পায়ার হিসেবে দায়িত্ব পান ধর্মসেনা। কিন্তু ফাইনালেও অব্যাহত থাকলো ধর্মসেনার ভুল আম্পায়ারিং।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ২০:৪৭ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ২০:৪৭
প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯, ২০:৪৭ আপডেট: ১৪ জুলাই ২০১৯, ২০:৪৭


ইনিংসের তৃতীয় ওভারেই ভুল সিদ্ধান্ত দিয়ে বিতর্কের জন্ম দেন কুমার ধর্মসেনা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দীর্ঘ দেড় মাসেরও বেশি সময়ের অপেক্ষার পালা শেষ হতে চলেছে। ঐতিহ্যবাহী লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে চলছে চলমান ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল। ১৪ জুলাই, রবিবার ফাইনালের মহারণে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ড। এ ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে চলমান বিশ্বকাপের ১২তম আসরের।

ফাইনাল ম্যাচটি পরিচালনার দায়িত্বে রয়েছেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ও দক্ষিণ আফ্রিকার মরিস ইরাসমাস। কিন্তু ম্যাচের শুরুতেই বিতর্কের জন্ম দিয়েছেন ধর্মসেনা। নিউজিল্যান্ডের ইনিংসের তৃতীয় ওভারেই ভুল সিদ্ধান্ত দিয়ে বিতর্কের জন্ম দেন এই লঙ্কান আম্পায়ার।

এবারের বিশ্বকাপের শুরু থেকেই যেন বিতর্কের কেন্দ্রে অবস্থান করছেন ধর্মসেনা। এমনকি সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচেও বিতর্কিত সিদ্ধান্ত দেন তিনি। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল চলাকালীন ইংলিশ ওপেনার জেসন রয়ের ব্যাটে কিংবা গ্লাভসে বল স্পর্শ না করলেও তাকে আউট ঘোষণা করেন ধর্মসেনা!

আম্পায়ারের সিদ্ধান্তে প্রতিবাদ জানিয়ে শাস্তি পর্যন্ত পেতে হয়েছিল জেসন রয়কে। এতকিছুর পরও ফাইনালে আম্পায়ার হিসেবে দায়িত্ব পান ধর্মসেনা। কিন্তু ফাইনালেও অব্যাহত থাকলো ধর্মসেনার ভুল আম্পায়ারিং। তবে হাতে রিভিউ থাকায় ক্ষতিগ্রস্ত হতে হয়নি নিউজিল্যান্ডকে।

রবিবার টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ইনিংসের তৃতীয় ওভারটি করছিলেন ইংলিশ পেসার ক্রিস ওকস। ব্যাট হাতে স্ট্রাইকিং প্রান্তে ছিলেন হেনরি নিকোলাস। ওকসের ওভারের তৃতীয় বলটি নিকোলসের প্যাডে আঘাত হানে।

এরপর এলবিডব্লিউর আবেদন করেন ইংলিশ ক্রিকেটাররা। আবেদন করার সঙ্গে সঙ্গে আঙুল তুলে দেন ধর্মসেনা। কিন্তু রিভিউতে দেখা যায়, বলটি স্টাম্পের অনেক বাইরে দিয়ে গেছে। তাতে সেই যাত্রায় বেঁচে যান নিকোলাস। সিদ্ধান্ত বাতিল করতে হয় ধর্মসেনাকে। শেষ পর্যন্ত ৭৭ বলে ৫৫ রানের ইনিংস খেলেন নিকোলাস।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...