ফাইনাল ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আসেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। ছবি: সংগৃহীত

‘আমাদের সঙ্গে আল্লাহ ছিলেন’ (ভিডিও)

এ যেন অভাবনীয়, সকলের কল্পনাতীত ব্যাপার।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯, ১৪:২৩ আপডেট: ১৫ জুলাই ২০১৯, ১৪:২৩
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯, ১৪:২৩ আপডেট: ১৫ জুলাই ২০১৯, ১৪:২৩


ফাইনাল ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আসেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বিশ্বকাপের মতো আসরের ফাইনাল ম্যাচে দু’দুবার টাই! এ যেন অভাবনীয়, সকলের কল্পনাতীত ব্যাপার। লর্ডসে যারা ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ফাইনাল ম্যাচটি নিজ চোখে দেখেছে তারা হয়তো এখনো ঘোরের মধ্যেই আছে। আর শরীরে চিমটে কেটে দেখছে, যা দেখলাম তা সত্যি তো?

ভাগ্য সত্যি এদিন ইংল্যান্ডের পক্ষে ছিল। না হলে নিশ্চিত ক্যাচ আউট পরিনত হয় ছক্কায়। আবার মার্টিন গাপটিলের থ্রোয়ে বাটলারের ব্যাটে বল লেগে বোনাস চার পায় ইংল্যান্ড! এই ছোট ছোট সৌভাগ্যই শেষ পর্যন্ত প্রথমবারের মতো বিশ্বকাপ জেতার রসদ জোগায় ক্রিকেটের জনক দেশকে।

বিষয়টি কী তবে আইরিশ লাক? ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে ইয়ন মরগানের দিকে এমনই প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন সাংবাদিকরা। জবাবে ইংলিশ অধিনায়ক বলেন, ‘আমাদের সঙ্গে আল্লাহ ছিলেন!’

ইংল্যান্ডের এই বিশ্বকাপ দলে অধিনায়কসহ সাত জন ক্রিকেটার রয়েছেন যাদের শিকড় অন্য দেশে। এই যেমন আদিল রশিদ পাকিস্তানি বংশদ্ভুত, বেন স্টোকসের জন্ম নিউজিল্যান্ড, জোফরা আর্চার কায়রিবিয়ান। এদের সকলের অধিনায়ক ইয়ন মরগান আবার আইরিশ।

তাই প্রশ্ন উঠেছিল বিখ্যাত ‘আইরিশ লাক’ই কী তবে ৪৪ বছরের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটালো? মরগানের জবাব, ‘ম্যাচ চলাকালীন আদিল রশিদের সঙ্গে কথা বলেছি। সে বলেছে, আল্লাহ অবশ্যই আমাদের সঙ্গে আছেন। হ্যাঁ আমাদের দলে বিভিন্ন সংস্কৃতির মিশেল রয়েছে। এটা সত্যি অবিশ্বাস্য এক যাত্রা ছিল।’

ভিডিওতে দেখুন মরগানের সেই প্রশ্নোত্তর-

প্রিয় খেলা/আশরাফ