হুসেইন মুহম্মদ এরশাদ, এরিক এরশাদ, বিদিশা এরশাদ। ফাইল ছবি

ছেলের জন্য জীবন দিতে প্রস্তুত বিদিশা

ছেলে এরিককে নিয়ে রাজনীতি করা হচ্ছে অভিযোগ করেছেন বিদিশা এরশাদ।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯, ১৯:৫৩ আপডেট: ১৫ জুলাই ২০১৯, ১৯:৫৩
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯, ১৯:৫৩ আপডেট: ১৫ জুলাই ২০১৯, ১৯:৫৩


হুসেইন মুহম্মদ এরশাদ, এরিক এরশাদ, বিদিশা এরশাদ। ফাইল ছবি

(প্রিয়.কম) জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর এক দিন না পেরোতেই তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক স্ত্রী বিদিশা এরশাদ। যদিও মৃত্যুর সংবাদ শুনে দেশে ছুটে এসেও এরশাদের মরদেহ দেখতে পাননি তিনি। এমনকি ছেলে এরিক এরশাদের সঙ্গে কথাও বলতে পারেননি।

১৫ জুলাই, সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এমন অভিযোগ করেছেন বিদিশা। সেখানে তিনি সাবেক স্বামীর মরদেহ দেখতে এবং সন্তানের সঙ্গে কথা বলতে না পারায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

১৪ জুলাই, রবিবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এরশাদ। এর আগে গত ২৬ জুন তিনি হাসপাতালে ভর্তি হন। সেখানে জাপার এই নেতাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তিনি রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

ছেলেকে নিয়ে রাজনীতি করা হচ্ছে অভিযোগ তুলে বিদিশা বলেন, ছেলের জন্য প্রয়োজনে তিনি জীবন দিতে প্রস্তুত।

বিদিশা লিখেছেন, ‘বাবার মৃত্যুতে আমার ছেলে এরিকের কান্নায় দেশবাসীও কেঁদেছে। আমি পাগলের মতো ছুটে চলে এসেছি দেশে। কিন্তু দেশে এসেও বাধার শিকার আমি। কোথায় স্বামীর লাশ, কোথায় ছেলে? আমার সাথে এরিককে কথাও বলতে দিচ্ছে না। দেখা করা তো দূরের কথা। এমনিতেই আমার ছেলে প্রতিবন্ধী। এই সময় যেখানে মাকে বেশি প্রয়োজন, তখন আমার ছেলেকে নিয়েও রাজনীতি। শেষ পর্যন্ত মা হিসেবে ছেলের জন্য যদি জীবন দিতে হয় আমি তাই করব।’

এর আগে গতকাল এরশাদের মৃত্যু নিয়ে আবেগঘন এক স্ট্যাটাস দেন বিদিশা। সাবেক স্বামীর মৃত্যুর জন্য শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি। এরশাদের মৃত্যুর সময় আজমীর শরীফে অবস্থান করছিলেন বিদিশা। সেখানে থেকে দেশে ছুটে এসেছেন তিনি।

প্রিয় সংবাদ/প্রান্তিক/রিমন