ক্যাটরিনা কাইফ। ছবি: সংগৃহীত

‘বলিউডে থাকতে গেলে স্টিলের নার্ভ বানাতে হবে’

দেখতে দেখতে বলিউডে ১৬ বছর কাটিয়ে ফেললেন ক্যাটরিনা কাইফ।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯, ২১:৩৩ আপডেট: ১৫ জুলাই ২০১৯, ২১:৩৩
প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯, ২১:৩৩ আপডেট: ১৫ জুলাই ২০১৯, ২১:৩৩


ক্যাটরিনা কাইফ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দেখতে দেখতে বলিউডে ১৬ বছর কাটিয়ে ফেললেন ক্যাটরিনা কাইফ। এতগুলো বছর এই ইন্ডাস্ট্রিতে কাটিয়ে কী অভিজ্ঞতা তার? যত সহজ মনে হচ্ছে ততটা সহজও নয় বলিউডে জায়গা করে নেওয়া। এখানে টিকে থাকতে গেলে নার্ভগুলোকে স্টিলের মতো মজবুত বানাতে হবে। তবে জনপ্রিয়তা ধরা দেবে। তাই সাফল্য দেখে মাথা ঘুরে গেলে বা ব্যর্থতায় অবসাদে ডুবে গেলে ঠকতে হবে নিজেকেই।

ক্যাটরিনা মনে করেন, বলিউড মানেই রোলার কোস্টার। এই জীবন নিচুতে তো, এই ওপরে। তবে দুনিয়াটাকে ভালোবাসতে পারলে এগিয়ে যাওয়া কেউ ঠেকাতে পারবে না।

১৬ জুলাই ক্যাটরিনার জন্মদিন। আপাতত গরমের ছুটি কাটাতে ক্যাট পরিবার নিয়ে মেক্সিকোয়। আমির-শাহরুখ-সালমান খানের সঙ্গে পরপর মুক্তি পেয়েছে তার তিনটে ছবি। বর্তমানে ব্যস্ত অক্ষয় কুমারের সঙ্গে ‘সূর্যবংশী’ ছবির কাজ নিয়ে।

১৬ বছরের কঠোর পরিশ্রমের পর ক্যাটরিনা এখন প্রথম সারির নায়িকা। তার কথায়, ‘আমি নিজেকে প্রমাণ করতে পেরেছি। এটাই যথেষ্ট। আগে কী ঘটেছে আমার সঙ্গে মনে রাখিনি।’ 

ক্যাটরিনা অভিনীত প্রথম ছবি ‘বুম’ মুখ ধুবড়ে পড়েছিল। পরের ছবি থেকেই ক্যাট হিট। ঝুলিতে আছে ‘ম্যায়নে প্যায়ার কিঁউ কিয়া’, ‘নমস্তে লন্ডন’, ‘সিং ইজ কিং’, ‘নিউ ইয়র্ক’, ‘মেরে ব্রাদার কি দুলহান’, ‘জিন্দেগি না মিলেগি দোবারা’, ‘এক থা টাইগার’, ‘যব তাক হ্যায় জান’।

এক সময় বলিউডে নিজেকে টিকিয়ে রাখতে প্রচুর পরিশ্রম করেছেন ক্যাটরিনা। তিনি অভিনয় পারেন না, নাচ জানেন না-র মতো কথা শুনতে হয়েছে তাকে। সেই সব আজ অতীত।

বর্তমানে ক্যাট হায়েস্ট পেইড অ্যাকট্রেসদের মধ্যে অন্যতম। তারপরও ক্যাটের মতে, এখনও অনেকটা রাস্তা চলা বাকি। এখনও অনেক শেখার বাকি রয়ে গেছে তার।

যে ক্যাটরিনা নাকি নাচতে পারতেন না, সেই ক্যাটরিনাই অগ্নিপথ-এ চিকনি চামেলি, তিস মার খান- শীলা কি জওয়ানি, ধুম ৩-এর কমলি-র মতো একাধিক হিট আইটেম সং হিট করেছেন নিজের প্রতিভায়।

প্রিয় বিনোদন/রুহুল