ছবি: সংগৃহীত

‘সিম্বা’র গলা শাহরুখের! টুইট করে সমালোচনার শিকার পাকিস্তানি অভিনেতা

‘দ্য লায়ন কিং’ মুক্তি পাবে ১৯ জুলাই। কিন্তু দ্বিতীয় হিন্দি টিজার মুক্তির পর থেকেই ‘দ্য লায়ন কিং’-কে ঘিরে কৌতুহল বাড়তে শুরু করেছে ভারতীয় সিনেমাপ্রেমীদের মধ্যে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯, ১০:১৮ আপডেট: ১৬ জুলাই ২০১৯, ১০:১৮
প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯, ১০:১৮ আপডেট: ১৬ জুলাই ২০১৯, ১০:১৮


ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ‘দ্য লায়ন কিং’ মুক্তি পাবে ১৯ জুলাই। কিন্তু দ্বিতীয় হিন্দি টিজার মুক্তির পর থেকেই ‘দ্য লায়ন কিং’-কে ঘিরে কৌতুহল বাড়তে শুরু করেছে ভারতীয় সিনেমাপ্রেমীদের মধ্যে। প্রথম টিজারে মুফাসার আত্মপ্রকাশের পর, দ্বিতীয় টিজারে সামনে এসেছে তার ছেলে ‘সিম্বা’। 

সিনেমার হিন্দি ভার্সানে সেই ‘সিম্বা’র চরিত্রেই গলা দিয়েছে শাহরুখ পুত্র আরিয়ান খান। বিশেষজ্ঞরা বলছেন, সূক্ষ্ম পার্থক্য ছাড়া নাকি বাবা শাহরুখের গলার স্বরের সঙ্গে, ছেলে আরিয়ানের স্বরের কোনো পার্থক্যই করা যাবে না। ঠিক যে ভুলটা করলেন পাকিস্তানি অভিনেতা শান শাহিদ। কিন্তু ‘সিম্বা’র গলার স্বর শাহরুখের ভেবে, টুইটারে ‘কিং খানে’র সমালোচনার পাত্র হয়েছেন তিনি।

জানা গেছে, ‘দ্য লায়ন কিং’-এর দ্বিতীয় হিন্দি টিজার প্রকাশ্যে আসার পর টুইটারে শাহরুখকে নিশানা করেন শান শাহিদ। কিং খানের উদ্দেশে তিনি লেখেন, ‘হিন্দি ডাবিংয়ে একটি স্মরণীয় সিনেমাকে হত্যা করা হয়েছে।’ বোঝাতে চেয়েছেন সিম্বার স্বরে বেমানান শাহরুখ।

এই টুইটের পরই পাকিস্তানি এ অভিনেতার উপর কার্যত ঝাঁপিয়ে পড়েন শাহরুখ ভক্তরা। একজন লিখেছেন, ‘প্রথমত এটা শাহরুখের স্বর নয়। দ্বিতীয়ত, আপনাকে দেখতে হবে না। তৃতীয়ত, আমরা সবাই এটাকে খুব পছন্দ করছি।’

যদিও এই সিনেমার টিজারকে বেশ ভালোভাবেই গ্রহণ করেছেন সিনেপ্রেমীরা। ‘দ্য লায়ন কিং’-এর দ্বিতীয় টিজারে আরিয়ানের গলা তেমন একটা বেশি না থাকলেও, যেটুকু রয়েছি, তাতেই অবাক শাহরুখ অনুরাগীরা।

কয়েক বছর আগে শাহরুখের গলার সঙ্গে আরিয়ানের গলার পার্থক্য খুঁজে পাওয়া যাচ্ছে না বলে দাবি করেছেন অনেকে। শুধু সমালোচক কেন বলিউডের অনেক তারকাই অবাক। শাহরুখের সঙ্গে এতদিন যারা কাজ করেছেন, তারাও আরিয়ানকে ‘সিম্বা’-র কারণে শুভেচ্ছা জানিয়েছেন।

প্রিয় বিনোদন/আশরাফ