স্টোকসের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শচিন। ছবি: আইসিসি

শচিনকে ‘অপমান’ আইসিসির, ক্ষোভে ফুঁসছেন ভারতীয়রা

আইসিসির এমন পোস্ট মোটেই ভালোভাবে নেননি ভারতীয়রা।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ জুলাই ২০১৯, ২৩:০৬ আপডেট: ১৭ জুলাই ২০১৯, ২৩:০৬
প্রকাশিত: ১৭ জুলাই ২০১৯, ২৩:০৬ আপডেট: ১৭ জুলাই ২০১৯, ২৩:০৬


স্টোকসের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শচিন। ছবি: আইসিসি

(প্রিয়.কম) ইংল্যান্ড বিশ্বকাপের পর্দা নেমেছে চারদিন হতে চললো। কিন্তু বিতর্ক যেন এখনো পিছু ছাড়ছে না বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই আসরের। জিঙ্ক বেল, বৃষ্টি থেকে শুরু করে বিশ্বকাপের ফাইনাল- সবখানেই সঙ্গী হয়েছে বিতর্ক। সেই বিতর্কে নতুন সংযোজন হয়ে এসেছেন শচিন টেন্ডুলকার।

সম্প্রতি শচিনকে অপমান করার মতো মারাত্মক অভিযোগ উঠেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিরুদ্ধে। আর তাতে উত্তাল হয়ে উঠেছে নেট দুনিয়া। আইসিসির এমন কাণ্ডে ক্ষোভে ফুঁসেছেন ভারতীয়রা।

গেল ১৪ জুলাই ঐতিহ্যবাহী লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ফাইনালের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শচিন। সেখানে উপস্থিত থেকে বেশ কয়েকজন ক্রিকেটারের হাতে পুরস্কার তুলে দেন ভারতের এই ব্যাটিং কিংবদন্তি। এমনকি ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকসের হাতেও ফাইনালের ম্যাচসেরার পুরস্কার তুলে দেন শচিন।

স্টোকসের হাতে শচিনের পুরস্কার তুলে দেওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছে আইসিসি। সম্প্রতি বিশ্বকাপের অফিশিয়াল টুইটার পেজ থেকে এই ছবিটি পোস্ট করা হয়। কিন্তু বিপত্তি দেখা দিয়েছে ছবিটির ক্যাপশন নিয়ে। ছবির ক্যাপশনে আইসিসি লিখেছে, ‘সর্বকালের সেরা ক্রিকেটার এবং শচিন টেন্ডুলকার।’

আইসিসির ক্যাপশন থেকে এটা পরিষ্কার যে, বেন স্টোকসকেই সর্বকালের সেরা ক্রিকেটার বলা হয়েছে। তার সঙ্গে দাঁড়িয়ে আছেন শচিন। কিন্তু আইসিসির এমন পোস্ট মোটেই ভালোভাবে নেননি ভারতীয়রা। শুধু তাই নয়, রীতিমতো চটে আছেন তারা।

তাদের দাবি, এই ধরনের পোস্টে অপমান করা হয়েছে শচিনকে। একটা বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করায় বেন স্টোকসকে সর্বকালের সেরা ক্রিকেটার বলা ঠিক হয়নি আইসিসির।

প্রিয় খেলা/রুহুল