লিওনার্দো ডি ক্যাপ্রিও ছবি: সংগৃহীত

‘টাইটানিক’ বিতর্কে নতুন আগুন

‘টাইটানিক’ ছবিতে জ্যাক ও রোজের প্রাণ বাঁচাতে ভেসে থাকা দরজার উপরে ওঠার প্রচেষ্টা নিয়ে রসিকতা করলেন লিওনার্দো ডি ক্যাপ্রিও, ব্র্যাড পিট ও মার্গট রবি।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯, ১১:৩৮ আপডেট: ১৮ জুলাই ২০১৯, ১১:৪৩
প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯, ১১:৩৮ আপডেট: ১৮ জুলাই ২০১৯, ১১:৪৩


লিওনার্দো ডি ক্যাপ্রিও ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ‘টাইটানিক’ ছবিতে জ্যাক ও রোজের প্রাণ বাঁচাতে ভেসে থাকা দরজার উপরে ওঠার প্রচেষ্টা নিয়ে রসিকতা করলেন লিওনার্দো ডি ক্যাপ্রিও, ব্র্যাড পিট ও মার্গট রবি। তারা তিন জনই আপাতত ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’ ছবি নিয়ে ব্যস্ত।

১৯৯৭ সালে জেমস ক্যামেরনের এই ছবি বিশ্বজুড়ে সাড়া ফেলে দিয়েছিল। দর্শকের মধ্যেও ‘টাইটানিক’র ওই দৃশ্যটি নিয়ে বিতর্ক রয়েছে। অনেক দর্শকের অভিমত, ভেসে থাকা ওই দরজার উপর অনায়াসেই জ্যাক এঁটে যেতেন।

সম্প্রতি একটি এন্টারটেনমেন্ট চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছেন লিওনার্দো, ব্র্যাড ও মার্গট। সেখানেই সঞ্চালক এই প্রশ্ন তোলেন। মার্গটের দাবি, ‘চোখ বড় হয়ে যেত ওই দৃশ্য দেখতে গিয়ে। ডি ক্যাপ্রিওর ওই ট্র্যাজিক সিন। তবে আধুনিক সিনেমায় এটি সবচেয়ে বড় বিতর্ক!’

যদিও লিও এ নিয়ে কোনো মন্তব্যই করতে চাননি। সরাসরি বলেছেন, ‘যেমনটা আমি বরাবর বলে এসেছি। এ নিয়ে আমার কোনো মন্তব্য নেই।’

কিছুদিন আগে ডিসকভারি চ্যানেলের মিথবাস্টার নামে একটি অনুষ্ঠান ছবি মুক্তির বছরেই ওই দৃশ্যটি ফের দেখিয়ে প্রমাণ করেছিলেন, রোজের গায়ে পরা লাইফজ্যাকেট ভাসিয়ে রেখে, অনায়াসেই দুজনে ভেসে থাকতে পারতেন।

প্রিয় বিনোদন/আশরাফ