এসারের ল্যাপটপ। ছবি: সংগৃহীত

দেশে যে চার ল্যাপটপ নিয়ে এলো এসার

উন্মোচিত ল্যাপটপগুলোর মধ্যে রয়েছে সুইফট ৭, কনসেপ্ট ডি, ট্রাভেলম্যাট এক্স ৫ ও নাইট্রো ৭ সিরিজের ল্যাপটপ।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯, ১২:২৯ আপডেট: ১৮ জুলাই ২০১৯, ১২:৩১
প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯, ১২:২৯ আপডেট: ১৮ জুলাই ২০১৯, ১২:৩১


এসারের ল্যাপটপ। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দেশের বাজারে নতুন সিরিজের ল্যাপটপ উন্মোচন করেছে প্রযুক্তি ব্র্যান্ড এসার। উন্মোচিত ল্যাপটপগুলোর মধ্যে রয়েছে সুইফট ৭, কনসেপ্ট ডি, ট্রাভেলম্যাট এক্স ৫ ও নাইট্রো ৭ সিরিজের ল্যাপটপ।

কনসেপ্ট ডি: এসারের কনসেপ্ট ডি সিরিজ হচ্ছে হাই-এন্ড নোটবুক ও ল্যাপটপের সমন্বয়। নোটবুক কম্পিউটারটি ক্রিয়েটিভ কাজের জন্য উপযোগী।

এর কি–বোর্ডে অ্যাম্বার রঙের ব্যাক লাইট দেওয়া হয়েছে। কনসেপ্ট ডি ৯০০ মডেলের উচ্চ পারফরম্যান্সের নোটবুকে রয়েছে ইন্টেলের ৪০ কোর ও ৮০ থ্রেডের ডুয়েল জিওন গোল্ড ৬১৪৮ প্রসেসর এবং এনভিডিয়ার কোয়াড্র আরটিএক্স ৬০০০ গ্রাফিকস।

কনসেপ্ট ডি ৫০০ মডেলের হাই-এন্ড নোটবুকে রয়েছে ৮ কোর ও ১৬ থ্রেডের ইন্টেলের নবম প্রজন্মের কোর আই-৯ ৯৯০০কে প্রসেসর, যার গতি সর্বোচ্চ ৫ গিগাহার্টজ। গ্রাফিকস হিসেবে এতে ব্যবহৃত হয়েছে এনভিডিয়ার কোয়াড্র আরটিএক্স ৪০০০ জিপিইউ।

সুইফট ৭: এসারের নতুন আল্ট্রা-স্লিম ল্যাপটপ সুইফট ৭। এটি পাতলা ও হালকা ওজনের ল্যাপটপ। ল্যাপটপটির স্ক্রিনের চারপাশ জিরো-ফ্রেম ডিসপ্লে সুবিধার হওয়ার ফুলস্ক্রিন ডিসপ্লে উপভোগ করা যাবে।

ডিসপ্লেতে মাত্র ২.৫৭ মিলিমিটার পাতলা ব্যাজেল থাকায় এর স্ক্রিন টু বডি রেশিও ৯২ শতাংশ। ল্যাপটপটির ওজন মাত্রা ৮৯০ গ্রাম।

নাইট্রো ৭: গেমারদের জন্য এসার নিয়ে এসেছে গেমিং ল্যাপটপের নতুন সিরিজ নাইট্রো ৭। ভারি গেম খেলার উপযোগী এই ল্যাপটপ ৭ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ সুবিধা দেবে। ল্যাপটপে রয়েছে নবম প্রজন্মের ইন্টেল কোর আই-৭ প্রসেসর এবং এনভিডিয়ার অত্যাধুনিক গ্রাফিকস, উচ্চ রেজ্যুলেশনের ডিসপ্লে সম্পন্ন এই ল্যাপটপের স্ক্রিন ১৫.৬ ইঞ্চি।

ল্যাপটপগুলো ৩২ জিবি পর্যন্ত ডিডিআর ৪ র‍্যাম এবং ২ টিবি পর্যন্ত এইচডিডি স্টোরেজে পাওয়া যাবে।

ট্রাভেলমেট এক্স৫: ট্রাভেল ল্যাপটপ হিসেবে এসারের নতুন আকর্ষণ ট্রাভেলমেট এক্স ৫১৪-৫১ ল্যাপটপ। এটি এখন পর্যন্ত এসারের তৈরি সবচেয়ে হালকা ওজনের ট্রাভেল ল্যাপটপ। এর ওজন ৮৯০ গ্রাম। এর ব্যাটারি ব্যাকআপ ১০ ঘণ্টা পর্যন্ত।

প্রিয় প্রযুক্তি/আশরাফ