অনুশীলনে মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি

শ্রীলঙ্কা সিরিজে মাশরাফির না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ জুলাই ২০১৯, ২১:৪৬ আপডেট: ১৯ জুলাই ২০১৯, ২১:৫৭
প্রকাশিত: ১৯ জুলাই ২০১৯, ২১:৪৬ আপডেট: ১৯ জুলাই ২০১৯, ২১:৫৭


অনুশীলনে মাশরাফি বিন মুর্তজা। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) সবকিছু ঠিকভাবেই এগোচ্ছিল। মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়ক করেই শ্রীলঙ্কা সিরিজের জন্য দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামীকাল (২০ জুলাই) শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ছে বাংলাদেশ দল। কিন্তু দলের সঙ্গে শ্রীলঙ্কা যাওয়া হচ্ছে না অধিনায়ক মাশরাফির।

চোটের কারণে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। শ্রীলঙ্কা সিরিজে মাশরাফির না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ১৯ জুলাই, শুক্রবার এমন তথ্য জানান তিনি।

আসন্ন শ্রীলঙ্কা সিরিজে মাশরাফির খেলা হচ্ছে না জানিয়ে নান্নু বলেন, ‘শ্রীলঙ্কা সফরে মাশরাফি আমাদের সঙ্গে যাচ্ছে না। আমরা তার বদলি নিয়ে চিন্তা-ভাবনা করছি।’

মাশরাফির পরিবর্তে শ্রীলঙ্কা সিরিজের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে অলরাউন্ডার ফরহাদ রেজাকে। এ ছাড়া শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন ওপেনার তামিম ইকবাল।

জানা গেছে, শুক্রবার মিরপুরে অনুশীলনের সময় ডান পায়ে চোট পেয়েছেন মাশরাফি। এদিন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সেন্ট্রাল উইকেটে বোলিং অনুশীলনের সময় চোট পান তিনি। এবার সেই চোটই কাল হয়ে দাঁড়িয়েছে ডানহাতি এই পেসারের জন্য।

এর আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন মাশরাফি। সেই সময় ফিজিও বলা সত্ত্বেও স্ক্যান করাননি তিনি। চোট নিয়েই খেলা চালিয়ে গেছেন ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত বিশ্বকাপের দ্বাদশ আসর। এবার সেই পুরনো জায়গায় আবারো চোট পেয়েছেন তিনি।

নেট সেশনে বোলিং করতে গিয়ে চোট পাওয়ার সঙ্গে সঙ্গে অনুশীলন ছেড়ে ড্রেসিং রুমে ফিরে আসেন মাশরাফি। এরপর বিসিবি চিকিৎসক দেবাশিষ চৌধুরীর শরণাপন্ন হন। 

মাশরাফির চোট নিয়ে দেবাশিষ চৌধুরী বলেন, ‘আমি যেই অবস্থা দেখছি, সে খেলার জন্য মোটেও প্রস্তুত নয়। আমার মনে হচ্ছে শ্রীলঙ্কা সিরিজে তার খেলা উচিত নয়। বাকিটা বোর্ডের ওপর।’

প্রিয় খেলা/কামরুল