ঢাকার জার্সিতে বিপিএলের সপ্তম আসর মাতাবেন ডেভিড মিলার। ছবি: সংগৃহীত

বিপিএল মাতাতে আসছেন ডেভিড মিলার

মিলারের জন্য বিপিএলে খেলার অভিজ্ঞতা এটাই প্রথম নয়।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ জুলাই ২০১৯, ১৫:৪৬ আপডেট: ২০ জুলাই ২০১৯, ১৫:৪৬
প্রকাশিত: ২০ জুলাই ২০১৯, ১৫:৪৬ আপডেট: ২০ জুলাই ২০১৯, ১৫:৪৬


ঢাকার জার্সিতে বিপিএলের সপ্তম আসর মাতাবেন ডেভিড মিলার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চলতি বছরের ডিসেম্বরে পর্দা উঠতে যাচ্ছে বাংলাদেশে প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের। বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের সপ্তম আসর নিয়ে এখন পর্যন্ত অবশ্য তেমন কোনো আলোচনা শুরু হয়নি। কেননা বিপিএলের সপ্তম আসর মাঠে গড়াতে এখনো প্রায় পাঁচ মাস বাকি। তবে ফ্র্যাঞ্চাইজিগুলো বসে নেই। ইতোমধ্যেই দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে তারা।

এরই ধারাবাহিকতায় কিছুদিন আগে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগানকে দলে ভেড়ায় ঢাকা ডায়নামাইটস। এবার আরেকটি চমক উপহার দিল সাকিব আল হাসানের দল। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্পেশালিষ্ট ডেভিড মিলারকে দলে ভিড়িয়েছে তারা।

মিলারের জন্য বিপিএলে খেলার অভিজ্ঞতা এটাই প্রথম নয়। ছয় বছর আগেই বিপিএলে অভিষেক হয়েছে বাঁহাতি এই মিডল অর্ডারব ব্যাটসম্যানের। ২০১৩ সালে বিপিলের দ্বিতীয় আসরে চিটাগং কিংসের জার্সিতে খেলেছেন তিনি। সেবার অবশ্য বেশি ম্যাচ খেলা হয়নি।

চিটাগং কিংসের হয়ে মাত্র তিন ম্যাচে মাঠে নেমেছিলেন মিলার। কিন্তু ব্যাট হাতে সেভাবে আলো ছড়াতে পারেননি মারকুটে এই ব্যাটসম্যান। তিন ম্যাচ মিলিয়ে তার ব্যাট থেকে এসেছিল মাত্র ৪১ রান। কিন্তু এরপর দেখতে দেখতে পেরিয়ে গেছে দীর্ঘ ছয় বছর। এবার ঢাকার জার্সিতে বিপিএলের সপ্তম আসর মাতাতে দেখা যাবে মারকুটে এই প্রোটিয়া ব্যাটসম্যানকে।

সময়ের পরিক্রমায় মিলার এখন অনেকটাই পরিণত। প্রোটিয়াদের হয়ে এখন পর্যন্ত ৭০টি টি-টোয়েন্টি খেলেছেন মিলার। ৭০ ম্যাচে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিতে বাঁহাতি এই ব্যাটসম্যানের নামের পাশে রয়েছে ১ হাজার ২৯১ রান। এ ছাড়া ঘরোয়া ক্রিকেটে খেলা ২৯১ টি-টোয়েন্টি খেলে তিন সেঞ্চুরি ও ২৯ হাফ সেঞ্চুরিতে ৬ হাজার ৪০০ রানের মালিক ৩০ বছর বয়সী এই প্রোটিয়া তারকা।

প্রিয় খেলা/আশরাফ