ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান। ছবি: সংগৃহীত

মরগানের সঙ্গে এখনো চুক্তি হয়নি ঢাকা ডায়নামাইটসের!

ফ্র্যাঞ্চাইজিগুলো বসে নেই। ইতোমধ্যেই দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ জুলাই ২০১৯, ১৩:০১ আপডেট: ২২ জুলাই ২০১৯, ১৩:০১
প্রকাশিত: ২২ জুলাই ২০১৯, ১৩:০১ আপডেট: ২২ জুলাই ২০১৯, ১৩:০১


ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চলতি বছরের ডিসেম্বরে পর্দা উঠতে যাচ্ছে বিপিএলের সপ্তম আসরের। বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের সপ্তম আসর নিয়ে এখন পর্যন্ত অবশ্য তেমন কোনো আলোচনা শুরু হয়নি। কারণ বিপিএলের সপ্তম আসর মাঠে গড়াতে এখনো প্রায় পাঁচ মাস বাকি। তবে ফ্র্যাঞ্চাইজিগুলো বসে নেই।

ইতোমধ্যেই দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে তারা। এরই ধারাবাহিকতায় বিভিন্ন সময়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হচ্ছে, ফ্র্যাঞ্চাইজিগুলোর তারকা ক্রিকেটারদের দলে ভেড়ানোর খবর। এই যেমন ২১ জুলাই, রবিবার জনপ্রিয় ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, আগামী বিপিএলে ইয়ন মরগান খেলবেন ঢাকা ডায়নামাইটসের হয়ে।

ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহীর ওবাইদ নিজামের বরাত দিয়ে এ নিয়ে একটি সংবাদও প্রকাশ করে ক্রিকবাজ। সেখানে ওবাইদ নিজাম বলেন, ‘আমরা আগামী বিপিএলের জন্য মরগানকে নিশ্চিত করেছি। আমরা আশা করছি তাকে পুরো মৌসুমের জন্য পাওয়া যাবে।’

এরপরই দেশের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমগুলোতে মরগানের ঢাকা ডায়নামাইটসে যোগদানের খবর প্রকাশ হয়। এর একদিন পর অবশ্য সেই ঢাকা ডায়নামাইটসের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে জানানো হয়েছে, এখনো ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগানের সঙ্গে আনুষ্ঠানিক কোনো চুক্তি হয়নি।

২২ জুলাই সোমবার ঢাকা ডায়নামাইটসের অফিশিয়াল পেজে দেওয়া পোস্টে লেখা হয়েছে, ‘সম্প্রতি বিভিন্ন পত্রপত্রিকায় বলা হচ্ছে, বিপিএলের আসন্ন আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলবেন মরগান - শীর্ষক প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে। তবে আমরা এটা নিশ্চিত করতে চাই যে, এখনো মরগানের সঙ্গে আনুষ্ঠানিক কোনো চুক্তি অনুষ্ঠিত হয়নি। মরগানের প্রতিনিধির সঙ্গে গত কয়েকমাস ধরেই যোগাযোগ করা হচ্ছে। বিশ্বকাপ শেষে দুই পক্ষই আনুষ্ঠানিক ভাবে চুক্তি করার পরিকল্পনা হাতে নিয়েছে। আমরা আশা করি, আসন্ন সপ্তাহের মাঝেই একটি আনুষ্ঠানিক চুক্তি সম্পাদিত হবে এবং এরপরই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হবে।’

আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মিলিয়ে মোট ২৮৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মরগান। ২৫.৮০ গড় ও ১২৮.২৫ স্ট্রাইক রেটে ৫৬৫২ রান করেছেন ইংল্যান্ডের অধিনায়ক। বিপিএলে যোগ দেওয়ার আগে ইউরো টি-টোয়েন্টি স্লামে ডাবলিন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন মরগান।

প্রিয় খেলা/আশরাফ