ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও পাকিস্তানি অভিনেত্রী মারিথা খান। ছবি: সংগৃহীত

পাকিস্তানি ক্রিকেটার প্রত্যাখ্যান করলেও মাথিরার মন ছুঁয়েছিলেন ধোনি

ওই সময় যেন মন ভেঙে যায় মাথিরার।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ জুলাই ২০১৯, ১১:১৯ আপডেট: ২৩ জুলাই ২০১৯, ১১:১৯
প্রকাশিত: ২৩ জুলাই ২০১৯, ১১:১৯ আপডেট: ২৩ জুলাই ২০১৯, ১১:১৯


ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও পাকিস্তানি অভিনেত্রী মারিথা খান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ২০০৬ সালের ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ অথবা ২০০৮ সালের এশিয়া কাপের ঘটনা। ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগে দু’দলের সঙ্গে একই টিম হোটেলে ছিলেন পাকিস্তানি মডেল ও অভিনেত্রী মাথিরা খানও। 

বরাবরই ক্রিকেটের অন্ধ ভক্ত মাথিরা মনে মনে একজন পাকিস্তানি ক্রিকেটারকে বেশ পছন্দ করতেন। যেহেতু একই হোটেল থাকা, তাই এক সময় হুট করেই সেই পছন্দের ক্রিকেটারের সঙ্গে দেখা হয়ে যায় মাথিরার। চোখের সামনে ওই ক্রিকেটারকে দেখতে পেয়ে নিজেকে ধরে রাখতে পারেননি তিনি।

এক ছুটে সেই পাকিস্তানি ক্রিকেটারের কাছে গিয়ে অটোগ্রাফের আবদার জানিয়েছিলেন। নিজের টুপিও এগিয়ে দেন অটোগ্রাফের জন্য। কিন্তু মাথিরাকে বিশ্রীভাবেই প্রত্যাখান করেন পাকিস্তানি ওই ক্রিকেটার। ওই সময় যেন মন ভেঙে যায় মাথিরার। তখনই কাহিনীতে চমক হিসেবে হাজির হন মহেন্দ্র সিং ধোনি। 

সুন্দরী মডেল ও অভিনেত্রীকে নিজ দেশেরই ক্রিকেটারের কাছে প্রত্যাখ্যাত হতে দেখে ধোনি নিজেই এগিয়ে এসে অটোগ্রাফের প্রস্তাব দেন। মাথিরা তখন সানন্দে রাজি হয়ে যান। শুধু তাই নয়, ধোনি নিজের পাশের সিটেও বসার জায়গা করে দিয়েছিলেন পাকিস্তানি এই মডেলকে।

এত বছর আগের সেই ঘটনা সম্প্রতি পাকিস্তানের একটি টিভি চ্যানেলে প্রকাশ্যে আনলেন মাথিরা। অবশ্য শুধু এই ঘটনাই নয়, কয়েক বছর আগের একটি ঘটনার স্মৃতিচারণও করেন মাথিরা।

সে ঘটনাটি হলো, বছর কয়েক আগে ভারতের এক বিমানবন্দরে অভিবাসন ঝামেলায় পড়েন মাথিরা। তার ভাষায়, একেবারে বেকায়দায়। এ সময় সফর শেষে দেশে ফিরেছিলেন। ওই বিমানবন্দরেই নামেন ধোনি। মাথিরাকে দেখে এগিয়ে আসেন তিনি। বিপদ থেকেও উদ্ধার করেন তাকে।

পাকিস্তানি মডেল ও অভিনেত্রী মাথিরা খান। ছবি: সংগৃহীত

মহেন্দ্র সিং ধোনি বিশ্বক্রিকেটের এক ম্যাজিক ব্যক্তিত্ব। মাঠ ও মাঠের বাইরে রয়েছে ধোনির অগণিত ভক্ত-সমর্থক। মহাতারকার অবশ্য এখন অস্ত যাওয়ার সময়। বিশ্বকাপের বিপর্যয় ভারতীয় ক্রিকেটকে টালমাটাল অবস্থায় ফেলে দিয়েছে। এমন অবস্থায় ধোনিকেই ভিলেন মানছেন অনেকে।

ভারতীয় সাবেক এই অধিনায়কের অবসরের দাবিও জোরালো হয়ে উঠেছে। তার অবসরের প্রাক্কালে পাকিস্তানি এই মডেল ও অভিনেত্রী জানালেন, ধোনি কতটা হৃদয়বান। কীভাবে মন ছুঁয়েছিল তার। এই ঘটনা প্রকাশ্যে আসতে নেটিজেনরা আরও একবার ধোনি বন্দনায় মুখর।

প্রিয় খেলা/আশরাফ