প্রতীকী ছবি

সদরঘাট টার্মিনাল ভিআইপি গেট থেকে ২৩ কোটি টাকার সঞ্চয়পত্র চুরি

ঢাকার জাতীয় সঞ্চয় অধিদফতর থেকে ঝালকাঠি জেলা সঞ্চয় ব্যুরোর অনুকূলে সরবরাহ করা বিভিন্ন প্রকল্পের সঞ্চয়পত্র সদরঘাট টার্মিনাল ভিআইপি গেট থেকে গত ৪ জুন চুরি হয়।

ফারজানা মাহাবুবা
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ জুন ২০১৮, ০৮:৪৭ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ২৩:৩২


প্রতীকী ছবি

(প্রিয়.কম) ঢাকা থেকে ঝালকাঠি সঞ্চয় ব্যুরোতে পাঠানোর সময় বিভিন্ন ধরন ও মূল্যমানের সাড়ে ২৩ কোটি টাকার সঞ্চয়পত্রের বই চুরি হয়েছে। চুরি যাওয়া এসব সঞ্চয়পত্রের বিপরীতে কোনো ধরনের লেনদেন না করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। যদিও এসব সঞ্চয়পত্র এখনো ইস্যু হয়নি।

২০ জুন, বুধবার বাংলাদেশ ব্যাংকের সব শাখা অফিস ও বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়।
জাতীয় সঞ্চয় অধিদফতরের অনুরোধে কেন্দ্রীয় ব্যাংক এ নির্দেশনা দিয়েছে। অবশ্য প্রতিটি সঞ্চয়পত্র কেনার সময় ব্যাংকে এন্ট্রি করা থাকে। ফলে এসব সঞ্চয়পত্র দিয়ে জালিয়াতি করার সুযোগ বিশেষ নেই। তারপরও বাড়তি সতর্কতা হিসেবে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।
সার্কুলারে বলা হয়েছে, ঢাকার জাতীয় সঞ্চয় অধিদফতর থেকে ঝালকাঠি জেলা সঞ্চয় ব্যুরোর অনুকূলে সরবরাহ করা বিভিন্ন প্রকল্পের সঞ্চয়পত্র সদরঘাট টার্মিনাল ভিআইপি গেট থেকে গত ৪ জুন চুরি হয়। ফলে এসব সঞ্চয়পত্র বাতিল করা হয়েছে। সার্কুলারে সঞ্চয়পত্রের নাম্বার ও মূল্যমান উল্লেখ করে দেওয়া হয়েছে।
হারানো সঞ্চয়পত্রের মধ্যে দেড় কোটি টাকা মূল্যমানের পাঁচ বছরমেয়াদি বাংলাদেশ সঞ্চয়পত্র রয়েছে। তিন মাস অন্তর মুনাফাভিত্তিক সঞ্চয়পত্র রয়েছে ১৮ কোটি টাকার। পেনশনার সঞ্চয়পত্র রয়েছে এক কোটি টাকার। আর পরিবার সঞ্চয়পত্র রয়েছে তিন কোটি টাকার।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল ব্যাহত
ইতি আফরোজ ২৫ সেপ্টেম্বর ২০১৮
এটাই কি বিশ্বের সবচেয়ে সুন্দর বিমানবন্দর?
আশরাফ ইসলাম ২৫ সেপ্টেম্বর ২০১৮
মেজর পরিচয়ধারীসহ ৮ প্রতারক আটক
মোস্তফা ইমরুল কায়েস ২৫ সেপ্টেম্বর ২০১৮
চার হাসপাতালকে ১৫ লাখ টাকা জরিমানা, বন্ধ ৪ হাসপাতাল
মোস্তফা ইমরুল কায়েস ২৫ সেপ্টেম্বর ২০১৮
ভারতের সঙ্গে বাণিজ্য চান ইমরান খান
প্রিয় ডেস্ক ২৫ সেপ্টেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট