শেরপুরে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। ছবি: প্রিয়.কম

শেরপুরে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে যুবক আটক

শনিবার সকালে মডেল গার্লস ইন্সটিটিউটের গেইটের সামনে থেকে তাকে আটক করা হয়।

সানী ইসলাম
কন্ট্রিবিউটর, শেরপুর
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০১:৪৮
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪১ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ০১:৪৮


শেরপুরে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) শেরপুরে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মো. সোলায়মান হোসেন (২৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

১০ ফেব্রুয়ারি শনিবার সকালে মডেল গার্লস ইন্সটিটিউটের গেইটের সামনে থেকে তাকে আটক করা হয়। আটককৃত যুবক সদর উপজেলার লছমনপুর গ্রামের মো. আমিনুল ইসলামের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, এসএসসি পরীক্ষা শুরুর আগে সোলায়মান হোসেন মডেল গার্লস ইন্সটিটিউটের গেইটের সামনে একটি মোবাইল ফোন নিয়ে অবস্থান করছিলেন। এ সময় তার গতিবিধি দেখে সন্দেহ হলে পুলিশ মোবাইলসহ হাতেনাতে আটক করে। তাৎক্ষণিকভাবে সোলায়মানকে কেন্দ্রে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হানুল ইসলামের নিকট সোপর্দ করা হয়। পরে সোলায়মানের ব্যবহৃত ফোনে গণিত বিষয়ের সঙ্গে হুবহু মিল থাকা নির্বাচনী পরীক্ষার প্রশ্ন ও উত্তর পাওয়া যায়। এ সময় জিজ্ঞাসাবাদে সোলায়মান নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানান, প্রশ্ন ও উত্তর তার বন্ধু লছমনপুর গ্রামের মো. আব্দুল হালিমের ছেলে নাজমুল হক তাকে দিয়েছেন। এগুলো মডেল গার্লস ইন্সটিটিউট কেন্দ্রে অংশ গ্রহণকারী এক পরীক্ষার্থীকে দেওয়ার কথা ছিল।

শেরপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাঈদ এ জেড মোর্শেদ আলী সাংবাদিকদের জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোলায়মান হোসেনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করার জন্য সদর থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান বলেন, আটক হওয়া যুবকের বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইনে সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রিয় সংবাদ/কামরুল