(প্রিয়.কম) সৌদি আরবে মক্কা নগরীর আল-মুকাররমায় পবিত্র হজ পালন করতে গিয়ে আরও এক নারীসহ তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। মক্কা ও মদিনায় স্থানীয় সময় ১০ আগস্ট বৃহস্পতিবার দিবাগত রাত থেকে ১২ আগস্ট শনিবার ভোর রাতের মধ্যে এই তিনজন মারা যান বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর মধ্যে ১২ আগস্ট শনিবার ভোর রাতে মদিনার আল মুনাওয়ারায় মারা যাওয়া মো. আবু জাফরের (৬১) বাড়ি চাঁদপুর সদর উপজেলায়।

মদিনা আল মুনাওয়ারায় মৌসুমী হজ কর্মকতা এ কে এম শহিদুল্লাহ জানান, হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান আবু জাফর। তার পাসপোর্ট নম্বর বিএল ০৯৩০৮১৭, আর হজযাত্রী নম্বর ০০৯৮২৩৫।

আর মক্কায় ১১ আগস্ট শুক্রবার সকালে শরিফা বেগম (৫৬) নামে এক নারী এবং তার আগের ১০ আগস্ট বৃহস্পতিবার রাতে খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও বরিশাল মহানগরী সভাপতি আবুল কাসেম মোহাম্মদ শাহজাহান (৬১) মারা যান।

মিশন বাংলাদেশ মক্কায় কর্মরত কাউন্সেলর জহিরুল ইসলাম জানান, ঢাকার আশকোনার দক্ষিণখানের বাসিন্দা শরিফা বেগমের পাসপোর্ট নম্বর বিএম ০৬৮৬৫৭১; আর হজযাত্রী নম্বর ০৭৯৩০৩৮।

খেলাফত মজলিসের নেতা আবুল কাসেম মোহাম্মদ শাহজাহান অসুস্থ হয়ে মারা যায়। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ৪ নম্বর ওয়ার্ডের এই বাসিন্দার পাসর্পোট নম্বর বিএম ০৬৬৮৯৪৯; আর হজযাত্রী নম্বর ১০৬৪০৭৬।

এর আগে ১ আগস্ট মঙ্গলবার আরও এক যাত্রীর মৃত্যু হয় বলে জানিয়েছে মক্কা থেকে প্রকাশিত ‘হজ বুলেটিন’। এ ছাড়া গত ২৯ জুলাই শনিবার পবিত্র হজ পালন করতে গিয়ে মক্কা আল-মুকাররমায় খোন্দকার এ আর এম ইউসুফ নামে এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়। এছাড়া বিভিন্ন সময়ে এ নিয়ে চলতি বছরে মৃত বাংলাদেশি হজযাত্রীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ জনে। 

প্রিয় সংবাদ/