অপোর রিয়েলমি ওয়ান। ছবি: সংগৃহীত

অপোর সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন রিয়েলমি ওয়ান

অপোর দাবি, কম বাজেটের গ্রাহকদের মার্কেট ধরে রাখতে পারবে রিয়ালমি। তা ছাড়া বাজেট ক্যাটাগরির স্মার্টফোনগুলোর সাথেও ভালোই টক্কর দিতে পারবে রিয়ালমি ওয়ান।

হাসান মাতব্বর
Student
প্রকাশিত: ১৬ মে ২০১৮, ১৫:৪৯ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২১:৪৮


অপোর রিয়েলমি ওয়ান। ছবি: সংগৃহীত

চীনা স্মার্টফোন ম্যানুফেকচারিং প্রতিষ্ঠান অপোর সুনাম রয়েছে সারা বিশ্বেই। বিশেষ করে এশিয়ার বাজারে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে অপো ব্র্যান্ডের। অপো তাদের স্মার্টফোনগুলোর পারফরমেন্সের পাশাপাশি ক্যামেরার দিকে একটু বেশি মনোযোগী হয়ে থাকে। তাই তাদের ব্র্যান্ডের ট্যাগও বটে ‘সেলফি এক্সপার্ট’। সম্প্রতি অপো চালু করেছে তাদের নতুন সাব-ব্র্যান্ড রিয়েলমি। এই ব্র্যান্ডের নতুন ফোন রিয়েলমি ওয়ান চীন ও ভারতের বাজারে অবমুক্ত করা হয়েছে। 

অপো রিয়েলমি ওয়ান ডিভাইসটির মূল আকর্ষণ এর দুর্দান্ত পারফরমেন্স, সাশ্রয়ী মূল্যে ও অসাধারণ ডিজাইন। তা ছাড়া অপো রিয়েলমি স্মার্টফোনে রয়েছে ৬.০ ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে। বর্তমানের ট্রেন্ড ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও, যার রেজুলেশন ১০৮০x২১৬০ পিক্সেলস। রিয়েলমি ওয়ান হ্যান্ডসেটটি পাওয়া যাবে তিনটি ভিন্ন ভিন্ন ভেরিয়েন্টে। তার মধ্যে ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ; উভয় ফোনেই থাকবে মিডিয়াটেক এমটি-৬৭৭১ প্রসেসর। তা ছাড়া ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সম্পন্ন ভেরিয়েন্টে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন-৬৩৬ শক্তিশালী প্রসেসর। এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করা যাবে ২৫৬ জিবি পর্যন্ত।

ডিভাইসটিতে থাকছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়াও নতুন এই ফোনে রয়েছে ফেস আনলকের মতো আধুনিক সব স্মার্টফোনের ফিচার। যদিও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে না নতুন রিয়েলমি ওয়ান ফোনে। ডিভাউসগুলোতে দেওয়া হয়েছে ৩৮১০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। রিয়েলমি ওয়ান স্মার্টফোনটিতে প্রিলোডেড থাকবে লেটেস্ট অ্যানড্রয়েড ৮.১ (ওরিও)। এ ছাড়া অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অপোর নিজস্ব কালারওএস ৫.০। ডিভাইসটিতে রয়েছে একটি হাইব্রিড সিম স্লট, যেখানে ব্যবহার করা যাবে দু’টি ন্যানো সিম অথবা একটি নাইন সিম এবং একটি মাইক্রো এসডি কার্ড। ফোনটিতে উভয় সিমেই উপভোগ করা যাবে ফোরজি ইন্টারনেট এবং জিএসএম নেটওয়ার্ক টেকনোলজি।

অপোর রিয়েলমি ওয়ান স্মার্টফোনটি যদিও ভারত ও চায়নার বাজারে উন্মোচন করা হয়েছে, খুব শিগগিরই বাংলাদেশেও আসবে অপো ফিচারিং স্মার্টফোন রিয়েলমি ওয়ান। রিয়েলমি ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে, ৩ জিবি + ৩২ জিবির জন্য ৯০০০ রুপি, ৪ জিবি + ৬৪ জিবি ভেরিয়েন্টের জন্য ১১ হাজার রুপি এবং ৬ জিবি + ১২৮ জিবি স্মার্টফোনটির জন্য ১৪ হাজার রুপি। রিয়েলমি ওয়ান ফোনটি পাওয়া যাবে ডায়মন্ড ব্ল্যাক, মুনলাইট সিলভার, সোলার রেড- এই তিন রঙে।

রিয়েলমি স্মার্টফোনটি নিয়ে ব্যাপক আশাবাদী অপো এবং অপোর সাব ব্র্যান্ড রিয়েলমি। অপোর দাবি, কম বাজেটের গ্রাহকদের মার্কেট ধরে রাখতে পারবে রিয়ালমি। তা ছাড়া বাজেট ক্যাটাগরির স্মার্টফোনগুলোর সাথেও ভালোই টক্কর দিতে পারবে রিয়ালমি ওয়ান।

প্রিয় প্রযুক্তি/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
দুটি ডিসপ্লে নচসহ উন্মুক্ত হলো এই স্মার্টফোন
ফারজানা মাহাবুবা ১৭ নভেম্বর ২০১৮
দেশের বাজারে নোকিয়া ৫.১ প্লাস ও ৩.১ প্লাস
প্রিয় ডেস্ক ১৫ নভেম্বর ২০১৮
নতুন নোকিয়া ফোনে ব্যাটারি ব্যাকআপ ২১ দিন
ফারজানা মাহাবুবা ১৫ নভেম্বর ২০১৮
বিজনেস এথিকস বনাম ডাটা পাইরেসি
ইকবাল আহমদ ফখরুল হাসান ১৫ নভেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
অপো আনল এ৫  | কালের কণ্ঠ
অপো আনল এ৫ | কালের কণ্ঠ
কালের কণ্ঠ - ১ মাস, ৩ সপ্তাহ আগে
৫ মিনিট চার্জে অপো স্মার্টফোন চলবে ২ ঘণ্টা
৫ মিনিট চার্জে অপো স্মার্টফোন চলবে ২ ঘণ্টা
বাংলা ট্রিবিউন - ২ মাস, ২ সপ্তাহ আগে
বাজারে এলো ভিওওসি ফ্লাশ চার্জসমৃদ্ধ অপো এফ৯
বাজারে এলো ভিওওসি ফ্লাশ চার্জসমৃদ্ধ অপো এফ৯
বিডি নিউজ ২৪ - ২ মাস, ২ সপ্তাহ আগে
অপো স্মার্টফোন | কালের কণ্ঠ
অপো স্মার্টফোন | কালের কণ্ঠ
কালের কণ্ঠ - ৩ মাস, ২ সপ্তাহ আগে