ফাইল ছবি

রাজস্ব হালখাতা ও বৈশাখ উৎসবে ৪০৩ কোটি টাকার কর আহরণ

এনবিআরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন জানান, এবারের রাজস্ব হালখাতা ও বৈশাখ উৎসবে বিপুল সংখ্যক করদাতা অংশগ্রহণ করেছে।

জানিবুল হক হিরা
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৮, ২০:৪১ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ০৫:৪৮


ফাইল ছবি

(প্রিয়.কম) এবারের রাজস্ব হালখাতা ও বৈশাখ উৎসব থেকে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ৪০৩ কোটি ১৬ লাখ টাকার আয়কর আহরণ করেছে।

১৫ এপ্রিল, রবিবার করদাতাদের সঙ্গে সুসম্পর্ক তৈরি এবং বকেয়া রাজস্ব আহরণে দ্বিতীয়বারের মতো সারা দেশে আয়কর ও ভ্যাট অফিসে রাজস্ব হালখাতা ও বৈশাখ উৎসবের আয়োজন করে এনবিআর। এতে করদাতাদের অভূতপূর্ব সাড়া মিলেছে।

১৬ এপ্রিল, সোমবার এনবিআরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন জানান, এবারের রাজস্ব হালখাতা ও বৈশাখ উৎসবে বিপুল সংখ্যক করদাতা অংশগ্রহণ করেছে। তাদের কাছ থেকে ৪০৩ কোটি ১৬ লাখ টাকার আয়কর পাওয়া গেছে।

দেশব্যাপী বিভিন্ন করাঞ্চল এবং ভ্যাট অফিসে আলাদাভাবে রাজস্ব হালখাতা ও বৈশাখ উৎসবের আয়োজন করা হয়। গ্রাম-বাংলার ঐতিহ্য মাটির হাঁড়ি, পাতিল, কলা গাছ, কুলো, হাতপাখাতা, মুখোশ, খড়ের গেট আর নানা রঙের দেয়াল কার্টুনে সাজানো হয় করাঞ্চল, ভ্যাট কমিশনারেট ও ভ্যাট অফিস। প্রতিটি করাঞ্চল ও ভ্যাট অফিসে করদাতারা উৎসবমুখর পরিবেশে রাজস্ব পরিশোধ করেন। বকেয়া কর প্রদানের পর করদাতাদের উপহার হিসেবে বই প্রদান করা হয়।

প্রিয় সংবাদ/হিরা/শান্ত 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
এবার ট্যাক্স আইডি কার্ড পাচ্ছেন না করদাতারা
প্রিয় ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
ট্রেন্ডিং