স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ছবি

তদন্ত প্রতিবেদন পেলেই ডিআইজি মিজানের বিরুদ্ধে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ডিআইজি মিজানের বিষয়ে তদন্ত প্রতিবেদন পুলিশ সদর দফতরে জমা হয়েছে। এখন তার শাস্তির বিষয়ে সুপারিশ করে প্রতিবেদনটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানোর পর আমরা ব্যবস্থা গ্রহণ করব।’

মোস্তফা ইমরুল কায়েস
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ মার্চ ২০১৮, ১৮:২৭ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ২২:১৬
প্রকাশিত: ০১ মার্চ ২০১৮, ১৮:২৭ আপডেট: ১৮ আগস্ট ২০১৮, ২২:১৬


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ছবি

(প্রিয়.কম) তদন্ত প্রতিবেদন হাতে পেলেই পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

১ মার্চ, বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে ‘পুলিশ মেমোরিয়াল ডে- ২০১৮’ উপলক্ষে স্মৃতিস্তম্ভে ফুল দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

‘ডিআইজি মিজানের বিষয়ে তদন্ত প্রতিবেদন পুলিশ সদর দফতরে জমা হয়েছে। এখন তার শাস্তির বিষয়ে সুপারিশ করে প্রতিবেদনটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানোর পর আমরা ব্যবস্থা গ্রহণ করব’, বলেন মন্ত্রী।

গত বছরের জুলাইয়ে রাজধানীর পান্থপথ থেকে এক নারীকে তুলে নেওয়ার অভিযোগ ওঠে পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের বিরুদ্ধে। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মিজানের বেইলি রোডের বাসায় নিয়ে ওই নারীকে তিনদিন আটকে রাখা হয়। আটকে রাখার খবর পেয়ে বগুড়া থেকে ওই নারীর মা ১৭ জুলাই ঢাকায় আসেন। তখন ৫০ লাখ টাকা কাবিননামায় ওই নারীকে বিয়ের পিড়িতে বসতে বাধ্য করেন মিজানুর রহমান।

ওই নারী অভিযোগ করে বলেন, বিয়ের পর একটি ভাড়া বাড়িতে তাকে নিয়ে একসঙ্গে প্রায় চার মাস থেকেছেন ডিআইজি মিজান। নিজের ফেসবুকে স্ত্রী পরিচয় দিয়ে একটি ছবি শেয়ারের পর তার ওপর ক্ষেপে যান পুলিশের এই কর্মকর্তা। পরে বাড়ি ভাঙচুরের একটি মিথ্যা মামলায় গত বছরের ১২ ডিসেম্বর কারাগারে পাঠানো হয় তাকে (নারী)।

মিথ্যা কাবিননামা তৈরির অভিযোগে মিজান আরেকটি মামলা করেন বলেও অভিযোগ ওই নারীর।

প্রিয় সংবাদ/নোমান/আজহার