শহীদ আফ্রিদি ও তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

হাঁটুর ইনজুরি নিয়েও তামিমদের সঙ্গে খেলবেন আফ্রিদি!

ওই ঘটনার পরপরই পাকিস্তানি গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে বলা হয়, ৩-৪ সপ্তাহ লাগার কারণে প্রায় এক মাসের মতো মাঠের বাইরে থাকতে হবে আফ্রিদিকে।

সামিউল ইসলাম শোভন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মে ২০১৮, ১৭:২৫ আপডেট: ১৭ আগস্ট ২০১৮, ০৮:১৬


শহীদ আফ্রিদি ও তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ৩১ মে উইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে তামিম ইকবাল-শোয়েব মালিকদের সঙ্গে খেলার কথা শহীদ আফ্রিদির। কিন্তু সম্প্রতি হাঁটুর ইনজুরি নিয়ে চিকিৎসকের শরণাপন্ন হন তিনি। জানান, ৩-৪ সপ্তাহ লাগবে পুরোপুরি ফিট হতে। পাকিস্তানি গণমাধ্যম জানায়, বিশ্ব একাদশের হয়ে খেলবেন না তিনি। কিন্তু সেই ‘গুজব’ উড়িয়ে দিয়ে আফ্রিদিই নিশ্চিত করেছেন তিনি খেলবেন।

সম্প্রতি দুবাইয়ে নিজের চিকিৎসককে আঘাতপ্রাপ্ত হাঁটুর চিকিৎসা করাতে যান পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। সেখানে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লেখেন, ‘আমার চিকিৎসককে দেখাতে দুবাই গিয়েছিলাম। হাঁটু এখনো পুরোপুরি সেরে ওঠেনি। আরও ৩-৪ সপ্তাহ প্রয়োজন। আশা করছি, পুরোপুরি ফিট হয়েই ফিরতে পারব। দোয়া করবেন।’

ওই ঘটনার পরপরই পাকিস্তানি গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে বলা হয়, ৩-৪ সপ্তাহ লাগার কারণে প্রায় এক মাসের মতো মাঠের বাইরে থাকতে হবে আফ্রিদিকে। সে কারণে বিশ্ব একাদশে খেলা হবে না তার।

এই খবর যখন চাউর হচ্ছে, তার চারদিনের মাথায় শঙ্কা দূর করলেন আফ্রিদি। জানালেন, তিনি খেলবেন বিশ্ব একাদশের হয়ে। এ নিয়ে কোনো সংশয় নেই।

টুইটারে আফ্রিদি লেখেন, ‘আমি উইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলতে যাচ্ছি। আমি আমার চিকিৎসকের দেওয়া পুনর্বাসন শতভাগ অনুসরণ করছি। আশা করি, আল্লাহ আমাকে সাহায্য করবেন।’

আফ্রিদির এই ঘুরে দাঁড়ানোকে প্রশংসা করেছেন জিম্বাবুইয়ান কিংবদন্তি অ্যান্ডি ফ্লাওয়ার। তিনি আফ্রিদির বক্তব্যের প্রতিক্রিয়ায় বলেন, ‘আমি আফ্রিদির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, তার কমিটমেন্টের জন্য। হাঁটুর ইনজুরি সত্ত্বেও সে উইন্ডিজের বিপক্ষে খেলবে বলে জানিয়েছে। এটা তার ব্যক্তিত্বকে প্রকাশ করে। তার জীবনের ধরনকে তুলে ধরে। শহীদ, তোমাকে ধন্যবাদ।’

মূলত উইন্ডিজে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত স্টেডিয়াম সংস্কারের জন্য উইন্ডিজকে তহবিল গড়তে সাহায্য করছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তারই ধারাবাহিকতায় ইংল্যান্ডের লর্ডসে উইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করেছে আইসিসি। সেখানে বিশ্ব একাদশের হয়ে খেলবেন শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, তামিম ইকবাল, হার্দিক পাণ্ডে, দিনেশ কার্তিক, ইয়ন মরগ্যানের মতো ক্রিকেটাররা।

প্রিয় খেলা/শান্ত  

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
ট্রেন্ডিং