(প্রিয়.কম) ইউরোপিয়ান ফুটবলের প্রতিটি দল বদলের মৌসুমেই জমে ওঠে নাটক। তবে এবারের দলবদলের মৌসুমে নেইমারকে নিয়ে বার্সেলোনা ও প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) নাটক ছাপিয়ে গেছে আগের সব ইতিহাসকেই। সেই নাটক শেষ হতে না হতেই এবার শোনা যাচ্ছে নতুন নাটকের কথা।

তবে এবারের নাটকটি নেইমারকে নিয়ে নয়, তারই স্বদেশী ফিলিপে কোটিনহোকে নিয়ে। কি নেই এই নাটকে?

চলতি দলবদলের শুরু থেকেই কোটিনহোর দিকে নজর ছিল বার্সেলোনার। নেইমার পিএসজিতে চলে যাওয়ায় তাকে দলে টানার কার্যক্রমটা দ্রুত শুরু করে দিয়েছিল কাতালানরা। কিন্তু বার্সেলোনার দু'দফা প্রস্তাব দিলেও প্রতিবারই লিভারপুল কোচ জার্গেন ক্লপ জানিয়েছে কোটিনহো বিক্রির জন্য নয়। এমনকি শুক্রবার ইংলিশ ক্লাবটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবেও জানিয়ে দেওয়া হয়েছে তাকে বিক্রি করা হবে না।

কিন্তু এখানেই শেষ নয় নাটক! লিভারপুলের দেওয়া আনুষ্ঠানিক বক্তব্যের ঘণ্টা খানেকের মধ্যেই দলবদলের জন্য ই-মেইলের মাধ্যমে আবেদনপত্র জমা দিয়েছেন কোটিনহো নিজেই! এমনই খবর প্রকাশ করেছে বিবিসি ও ইএসপিএন এফসি।

২০১৩ সালে ইন্টার মিলান ছেড়ে সাড়ে আট মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লিভারপুলে যোগ দেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। গত মৌসুমে লিভারপুলের হয়ে ৩১ ম্যাচ খেলে ১৩ গোল করা কোটিনহো চলতি বছরের জানুয়ারী মাসেই লিভারপুলের সঙ্গে চুক্তি নবায়ন করেন। কিন্তু নেইমারের পিএসজি ছাড়ার পর বার্সেলোনার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হওয়া কোটিনহো এবার নিজেই দলবদলের আবেদন করায় নড়েচড়ে বসেছে বার্সেলোনাও।

তবে শেষ পর্যন্ত যে কী হয়, তার জন্য ফুটবল বিশ্বকে এখন 'নাটকের' শেষ দৃশ্যের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে!

প্রিয় স্পোর্টস/মিজান