(প্রিয়.কম) মিয়ানমার সরকারের নির্যাতনের হাত থেকে বাংলাদেশে পালিয়ে আসা অসহায় রো‌হিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান আহসান গ্রুপ।

সম্প্রতি প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের পক্ষ থেকে চেয়ারম্যান মো. শহীদুল আহসান এর কা‌ছে নির্যাতিত রোহিঙ্গাদের ত্রাণ সহায়তার জন্য অর্থ হস্তান্তর করা হয়।

জানা গেছে, প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তা নির্যাতিত রো‌হিঙ্গা মুসলমান‌দের সহায়তায় বেত‌নের এক‌দি‌নের সমমূ‌ল্যের অর্থ সহায়তা প্রদান ক‌রে‌ছেন। আহসান গ্রুপ এ সহায়তার সাথে আরও ১৫ টন চাল, ৫ টন আটা, ২ টন চিড়া, ৫০০ কে‌জি চি‌নি, ৫০০ কে‌জি লবণ, ২৫০ কে‌জি দুধ ও ১০ হাজার বিশুদ্ধ খাবার পানির বোতল সহায়তা দেয়।

উল্লেখ্য, চলতি বছরের ১১ আগস্ট রাখাইন রাজ্যে সেনা মোতায়েন করে সু চির সরকার। এরপর থেকে দেশটিতে কথিত সন্ত্রাসী অভিযানের নামে রোহিঙ্গা নিধন অভিযান শুরু হয়। অভিযান শুরুর পর প্রাণ বাঁচাতে এখন পর্যন্ত ৪ লাখ ১০ হাজারেরও বেশি রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে পালিয়ে এসছে। 

এদিকে দেশে পুরানো পাঁচ লাখ রোহিঙ্গার সাথে নতুন অভিযানে ইতোমধ্যে যোগ হয়েছে আরও চার লাখেরও বেশি রোহিঙ্গা। সারা বিশ্বে ইউএনএইচসিআর কর্তৃক নিবন্ধিত ১৭.২ মিলিয়ন শরণার্থীর ৩০ শতাংশ এখন বাংলাদেশে।

প্রিয় বিজনেস/মিজান