এয়ার চায়না এয়ারলাইন্সের বিমানটি জরুরি অবতরণ করে। ছবি: সংগৃহীত

কেবিন ক্রুর গলায় কলম ধরলেন যাত্রী, বিমানের জরুরি অবতরণ

রবিবার সকাল সাড়ে আটটার দিকে চীনের হুনান প্রদেশের চাংশা শহর থেকে বেইজিংয়ের উদ্দেশে রওনা দেওয়া সিএ১৩৫০ বিমানে এই ঘটনা ঘটে

কে এন দেয়া
সহ-সম্পাদক
১৬ এপ্রিল ২০১৮, সময় - ১৭:৪৯


এয়ার চায়না এয়ারলাইন্সের বিমানটি জরুরি অবতরণ করে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) চীনে একটি বিমানে কেবিন ক্রুয়ের গলায় কলম ধরে নাটকীয়তার সৃষ্টি করেন এক যাত্রী। ফলে বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। এই ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করেছে দেশটির পুলিশ। দাবি করা হচ্ছে, আটক ব্যক্তি মানসিক ভারসাম্যহীন। খবর বিবিসির।

১৫ এপ্রিল, রবিবার সকাল সাড়ে আটটার দিকে চীনের হুনান প্রদেশের চাংশা শহর থেকে বেইজিংয়ের উদ্দেশে রওনা দেওয়া সিএ১৩৫০ বিমানে এই ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ জানায়, সকালে চাংশা থেকে রওনা দেওয়ার পর এক পুরুষ যাত্রী একজন কেবিন ক্রুয়ের গলায় কলম ঠেকিয়ে তাকে জিম্মি করেন। এ অবস্থার পরিপ্রেক্ষিতে বেইজিং না গিয়ে দশটার দিকে ঝেংঝৌ শহরে জরুরি অবতরণ করে বিমানটি। বেলা ১১টার মাঝে সব যাত্রীকে নিরাপদে বিমান থেকে বের করে আনা হয়। এরপর বেলা একটার দিকে ওই যাত্রীকে আটক করে পুলিশ।

কেবিন ক্রু’র গলায় কলম ঠেকানো ওই ব্যক্তির নাম ঝু, তার বয়স ৪১ বছর। তিনি হুনানের আনহুয়া প্রদেশের বাসিন্দা। পুলিশের ভাষ্যমতে, বিমান চলাকালীন ‘মানসিক ভারসাম্যহীনতায়’ আক্রান্ত হন তিনি।

এ ঘটনায় কোনো যাত্রী বা ক্রু আহত হয়নি। ঘটনাটি এখনো তদন্ত করছে পুলিশ।

বেইজিংয়ের এক আইনজীবী স্থানীয় গণমাধ্যম বেইজিং মর্নিং পোস্টকে জানিয়েছে, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন প্রমাণিত হলে এ ঘটনার জন্য তাকে অভিযুক্ত করতে পারবে না পুলিশ।

প্রিয় সংবাদ/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
ট্রেন্ডিং