নেপালের পুলিশের পাশাপাশি উদ্ধারকাজে অংশ নেয় দেশটির সেনাবাহিনী। ছবি: এএফপি

‘উদ্ধার তৎপরতায় সব ধরনের সহযোগিতা প্রদান করা হচ্ছে’

ওবায়দুল কাদের বলেন, ‘সিঙ্গাপুর সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারের বিভিন্ন সংস্থা উদ্ধার তৎপরতা সম্পর্কে খোঁজখবর এবং নেপাল সরকারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখে চলেছে।’

মুহম্মদ আকবর
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ মার্চ ২০১৮, ২০:১১ আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৮:০০


নেপালের পুলিশের পাশাপাশি উদ্ধারকাজে অংশ নেয় দেশটির সেনাবাহিনী। ছবি: এএফপি

(প্রিয়.কম) ঢাকা থেকে কাঠমান্ডুগামী ইউএস-বাংলা এয়ারলাইন্সের দুর্ঘটনাকবলিত বিমানযাত্রীদের মর্মান্তিক হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

১২ মার্চ, সোমবার দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে তিনি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। এ সময় দুর্ঘটনার শিকার বিমানারোহীদের পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘সিঙ্গাপুর সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারের বিভিন্ন সংস্থা উদ্ধার তৎপরতা সম্পর্কে খোঁজখবর এবং নেপাল সরকারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখে চলেছে। উদ্ধার তৎপরতা এবং আহতদের চিকিৎসায় সব ধরনের সহযোগিতা প্রদান করা হচ্ছে।’

এর আগে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-২১১ মডেলের একটি বিমান বেলা ১২টা ৫১মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ জন যাত্রী নিয়ে কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যায়। এ সময় বিমানটিতে ৪ জন ক্রু ছিলেন।  

ইউএস বাংলার কর্মকর্তারা জানান, বিমানটির আরোহীদের মধ্যে ৩৭ পুরুষ, ২৭ নারী ও দুই শিশু ছিল। যাত্রীদের মধ্যে ৩৩ জন নেপালি, ৩২ জন বাংলাদেশি, মালদ্বীপের দুজন ও চীনের একজন নাগরিক রয়েছেন। 

নেপালের সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্টের খবরে বলা হয়, ১২ মার্চ, স্থানীয় সময় সোমবার ২টা ২০ মিনিটে বিমানটি অবতরণের সময় স্থানীয় একটি ফুটবল খেলার মাঠে বিধ্বস্ত হয়। ঘটনায় ৫০ জন নিহত হয় বলে জানিয়েছে উদ্ধারকাজে লিপ্ত দেশটির সেনাবাহিনী। তবে বিমানবন্দর কর্তৃপক্ষের ধারণা, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। 

প্রেমনাথ ঠাকুর নামে বিমানবন্দরের একজন মুখপাত্র জানান, বিধ্বস্ত হওয়া বিমানটি থেকে আহত অবস্থায় ২৫ জনকে উদ্ধার করা হয়েছে। আহতদের কাঠমান্ডু মেডিকেল কলেজে ও সিনামানগালা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিমান বিধ্বস্তের ঘটনায় আহত দুই যাত্রীর পরিচয় পাওয়ায় গেছে। তারা হলেন-বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের উম্মে সালিমা ও নাজিয়া আফরিন চৌধুরী।

বিধ্বস্ত হওয়া বিমানটি থেকে দুর্গতদের উদ্ধারে নেপালের সেনাবাহিনী কাজ শুরু করেছে। এ ছাড়া কর্তৃপক্ষ বিমানবন্দরটি সাময়িক বন্ধ ঘোষণা করেছে, বাতিল করা হয়েছে স্থানীয় ও আন্তর্জাতিক সব ফ্লাইট। 

এদিকে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি দুর্ঘটনাকবলিত স্থানে উপস্থিত রয়েছেন। কাঠমান্ডু পোস্ট জানায়, বিমান বিধ্বস্ত হওয়ার খবরে তিনি ঘটনাস্থলে যান।

প্রিয় সংবাদ/নোমান/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
নড়াইলকে শত্রুমুক্ত ঘোষণা করা হয়েছিল ১০ ডিসেম্বর
আয়েশা সিদ্দিকা শিরিন ১০ ডিসেম্বর ২০১৮
টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের গেজেট প্রকাশ
আয়েশা সিদ্দিকা শিরিন ১০ ডিসেম্বর ২০১৮
প্রাণ যাওয়ার আগে খাসোগির শেষ কথা…
প্রিয় ডেস্ক ১০ ডিসেম্বর ২০১৮
সকলের জন্য সমধিকার, ন্যায় বিচার এবং মানবিক মর্যাদা
আয়েশা সিদ্দিকা শিরিন ১০ ডিসেম্বর ২০১৮
রোকেয়া দিবস: মাগুরায় ৫ জয়িতাকে সম্মাননা
মো. ইমাম জাফর ১০ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট
আমরা বিজয়ের পথে: ওবায়দুল কাদের
আমরা বিজয়ের পথে: ওবায়দুল কাদের
যুগান্তর - ২ দিন, ১৩ ঘণ্টা আগে
শরিকদের জন্য ৫৫-৬০টি আসন  - ওবায়দুল কাদের
শরিকদের জন্য ৫৫-৬০টি আসন - ওবায়দুল কাদের
ইনকিলাব - ২ দিন, ২২ ঘণ্টা আগে
জয়ের বিকল্প নেই : ওবায়দুল কাদের
জয়ের বিকল্প নেই : ওবায়দুল কাদের
এনটিভি - ৩ দিন, ১৬ ঘণ্টা আগে
ট্রেন্ডিং