আনিসুল হক। ফাইল ছবি

না ফেরার দেশে চলে গেলেন আনিসুল হক

লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে সাড়ে তিন মাস ধরে চিকিৎসাধীন থাকা অবস্থায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক চলে গেলেন না ফেরার দেশে।

ড. জিনিয়া রহমান
লেখক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৭, ২৩:১৯ আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২২:৩২


আনিসুল হক। ফাইল ছবি

(প্রিয়.কম) লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে সাড়ে তিন মাস ধরে চিকিৎসাধীন থাকা অবস্থায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক চলে গেলেন না ফেরার দেশে। ৩০ নভেম্বর বৃহস্পতিবার রাত ১০টা ২৩ মিনিটে (বাংলাদেশ সময়) মারা যান তিনি। সেসময় তার স্ত্রী রুবানা হক ও সন্তানরা পাশে ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ ছাড়া সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন আনিসুল হকের ব্যক্তিগত সহকারী মিজানুর রহমান।   

আনিসুল হকের পারিবারিক সূত্র জানায়, আগামী শনিবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় আনা হবে। জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হবে।

গত দুইদিনে তার শারীরিক অবস্থার ব্যাপক অবনতি ঘটে। ৩০ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে যুক্তরাজ্যে আনিসুল হকের স্ত্রী রুবানা সংবাদমাধ্যমকে বলেন, ‘তার ফুসফুসে সংক্রমণ হয়েছে। অবস্থা ভালো নয়। তার জন্য জন্য দোয়া করুন।’

মাঝে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি ঘটলেও গত ২৮ নভেম্বর মঙ্গলবার ফের আইসিইউতে নেওয়া হয় আনিসুলকে। এদিন স্থানীয় সময় সন্ধ্যায় শারীরিক অবস্থার অবনতি হলে মেয়র আনিসুল হককে ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয় বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মিজানুর রহমান। 

এর আগে গত ৪ আগস্ট মস্তিস্কের রক্তনালিতে সংক্রমণের কারণে লন্ডনের একটি হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছিল আনিসুল হককে। পরে ৩১ অক্টোবর অবস্থার উন্নতি হলে তাকে আইসিইউ থেকে অব্যাহতি দেওয়া হয় বলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিবৃতিতে জানানো হয়।

মেয়রের পারিবারিক সূত্র জানায়, আনিসুল হক আগে থেকেই কিছুটা অসুস্থ ছিলেন। তবে দেশে চিকিৎসকরা তার সমস্যাটা ঠিক ধরতে পারেননি। 

২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে তিনি লন্ডন যান। পরে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়।   

এদিকে আনিসুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 

প্রিয় সংবাদ/শান্ত  

 

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন
নড়াইলকে শত্রুমুক্ত ঘোষণা করা হয়েছিল ১০ ডিসেম্বর
আয়েশা সিদ্দিকা শিরিন ১০ ডিসেম্বর ২০১৮
টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের গেজেট প্রকাশ
আয়েশা সিদ্দিকা শিরিন ১০ ডিসেম্বর ২০১৮
প্রাণ যাওয়ার আগে খাসোগির শেষ কথা…
প্রিয় ডেস্ক ১০ ডিসেম্বর ২০১৮
সকলের জন্য সমধিকার, ন্যায় বিচার এবং মানবিক মর্যাদা
আয়েশা সিদ্দিকা শিরিন ১০ ডিসেম্বর ২০১৮
রোকেয়া দিবস: মাগুরায় ৫ জয়িতাকে সম্মাননা
মো. ইমাম জাফর ১০ ডিসেম্বর ২০১৮
স্পন্সরড কনটেন্ট