(প্রিয়.কম) সাভারের আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের চৌরাবালি এলাকায় জঙ্গি আস্তানা থেকে আত্মসমর্পণকারী চার জঙ্গিকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

১৭ জুলাই সোমবার তাদের ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে সাভার থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলার ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুস তাসনিন প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

চার জঙ্গি হলেন- মোজাম্মেল হক, রাশেদুন্নবী, ইরফানুল ইসলাম ও আলমগীর হোসেন।

১৬ জুলাই রোববার বেলা আড়াইটার দিকে সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, ‘আটক চার জন গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার অন্যতম পরিকল্পনাকারী নব্য জেএমবির তামিম গ্রুপের সদস্য। ওই এলাকায় তাদের নাশকতার পরিকল্পনা ছিল।’

মুফতি মাহমুদ বলেন, ‘জঙ্গিরা বের হয়ে আসার পর বাড়িটিতে বেশ কিছু শক্তিশালী বিস্ফোরকের অস্তিত্ব পাওয়া যায়। সেগুলো পর্যায়ক্রমে নিষ্ক্রিয় করার কাজ করবে বোমা নিষ্ক্রিয়কারী দল।’

উল্লেখ্য, ১৬ জুলাই রোববার সকাল ৮টার দিকে জঙ্গিরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ও বোমা ছোড়ে। র‍্যাব বারবার তাদের আত্মসমর্পণের জন্য মাইকে আহ্বান জানায়।আত্মসমর্পণ না করলে র‍্যাব অভিযান চালাবে এমন ঘোষণার পর এক জঙ্গি আত্মসমর্পণ করেন। তার মাধ্যমে অন্য তিনজনকে আত্মসমর্পণ করানো হয়। 

প্রিয় সংবাদ/শান্ত